Books

আদর্শ মুসলিম pdf download❤(Full)️

হ্যালো, আদর্শ মুসলিম pdf download যারা পড়েছেন তারা জানে কি একটা মাস্টারপিস বই ছিল, আগ্রহী পাঠকদের কাছে এই সুর নতুন কিছু নয়। নানারকম সংযুক্তি ও ডাউনলোড নিয়ে pdfpoka.com নিয়ে এলো এ বইয়ের new update version খানা। গল্পে কোনো কোনোটি ব্যাকুলতা সৃষ্টি করতে পারে, আবার কোনো কোনোটি আপনার চেহারা উজ্জ্বল করে তুলতে পারে মনের মতো কিছু পাওয়ার আনন্দে।

আল্লাহ তায়ালা দুনিয়া অপেক্ষা অধিক ঘৃণিত অপর কোন বস্তু সৃষ্টি করেন নাই। এই কারণেই তিনি দুনিয়া সৃষ্টি করার পর কোন দিন. উহার দিকে ফিরিয়াও দেখেন নাই।” ইবনে আবিদুনিয়া,বায়হাকী – কথিত আছে যে, একবার হযরত সোলাইমান আলাইহিস্সালাম লোক লশকরসহ বনী ইসরাঈলের জনৈক আবেদের নিকট গেলেন। হযরত সোলাইমান (আঃ)-এর ডানে বামে তখন বিপুল সংখ্যক জিন ও ইনসান সারিবদ্ধভাবে দীড়াইয়াছিল। আল্লাহর নবীর আগমনের পর আবেদ আরজ করিলেন, হে ইবনে দাউদ! আল্লাহ পাক আপনাকে বিশাল সম্্রাজ্য দান করিয়াছেন। হযরত সোলাইমান আলাইহিস্সালাম সঙ্গে সঙ্গে এরশাদ করিলেনঃ- একবার “সুবহানাল্লাহ” বলিলে মোমেনের আমলনামায় যাহা-লেখা হইবে,তাহা এমনসব সম্পদ ও সম্রাজ্য অপেক্ষা উত্তম যাহা ইবনে দাউদকে দেওয়া হইয়াছে। কেননা, ইবনে দাউদকে যাহা দেওয়া হইয়াছে তাহা. ধ্বংসশীল। কিন্তু আল্লাহ পাকের জিকির চির অক্ষর এবং কোন দিনই উহা শেষ হইবার নহে। হযরত আবুল্লাহ ইবনে শাখারী (রাঃ) হইতে বর্ণিত, নবী করীম ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন- “প্রাচূর্যের লালসা তোমাদিগকে গাফেল রাখে । আদম সন্তান – আমার সম্পদ! আমার সম্পদ! অথচ তোমার প্রাপ্য এতটুকুই যাহা তুমি খাইয়া পরিয়া নিঃশেষ করিয়াছ বা দান-খয়রাত করিয়া সঞ্চিত রাখিয়াছে”। হ্যরত’আয়েশা (রাঃ) হইতে বর্ণিত, রাসূল আকরাম ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছে- অর্থ “দুনিয়া এমন ব্যক্তির ঘর, যার ঘর.নাই। দুনিয়া এমন ব্যক্তির সম্পদ, যার সম্পদ নাই। দুনিয়ার জন্য এমন ব্যক্তিই. সঞ্চয় করে,যার আকল নাই। দুনিয়ার জন্য এমন ব্যক্তি কলহ, করে, যার এলেম নাই। এমন ব্যক্তি দুনিয়ার জন্য হিংসা করে, যার ‘সমঝ নাই। এমন ব্যক্তি দুনিয়ার জন্য সচেষ্ট থাকে, যার একীন নাই।”

Book & Wiiter:আদর্শ মুসলিম
Category typeগল্প উপন্যাস | একাডেমিক | ইসলামিক
File Formatpdf download | বাংলা পিডিএফ (ইবুক)
Link TypeGoogle Drive | Epub
Size & Year05-10 MB | 2022 – 2021-20

আদর্শ মুসলিম বই রিভিউঃ

সংক্ষেপে বইটি সম্পর্কে জেনে নিই-

বইয়ের কাহিনী এসব চিন্তাধারার সাথে এমনভাবে গেঁথে নিয়েছেন যে আদর্শ মুসলিম pdf download বিদেশী অনুবাদ বইটির Review(রিভিউ), আলোচনা/সমালোচনা ও পটভূমি/সারাংশ মনেই হবে না এগুলো অন্য কোনো সুত্র থেকে নেওয়া হয়েছে। চিরায়ত সাহিত্য থেকে শুরু করে একাডেমিক ও নন একাডেমীক ইসলামিক ঘরনার সবাই এ বইয়ের গল্প পছন্দ করবে। মনের অন্ধকার দূর করতে প্রত্যেকের উপন্যাস, ছোটগল্প, নাটক, প্রবন্ধ রচনা, জীবনী কাহিনী পড়া উচিত। সর্বশেষ ২০২১ সাল প্রকাশকালের এ বইটি বাজারে সংস্করণ ৫ম প্রিন্ট নিয়ে এসেছে যা বিগত ২০২১ ও ২০২০ সাল থেকেও ভাল করেছে।

ষোলকলার ২৫৬ পৃষ্ঠার বইটি আমাকে তৃপ্ত করেছে। অল্প দাম হওয়ায় দেশ(ভাষা) ও কাল বিবেচনায় বাংলাদেশ ও ভারতে(ইন্ডিয়াতে) এ বইটি জনপ্রিয় হয়ে উঠবে। আমি ব্যক্তিগতভাবে সকল ক্যাটাগরির বই পড়ি, কলকাতার বন্ধুদের অনুপ্রেরণায় আদর্শ মুসলিম pdf download সংগ্রহ করে কিন্ডলে(kindle) MOBI format ও epub পড়ে থাকি। এ বইয়ের সংলাপ (উক্তি), প্রশ্ন উত্তর ও শেষ লাইন পড়ে এর উপজীব্য, প্রকৃতি, চেতনা জানতে পারি।

আদর্শ মুসলিম pdf download Link সমুহঃ

বই আকারে ১৯ এম্বির এ ফাইলটি আশাকরি চমৎকার হবে।
PDF Downnload Link 1
PDF Downnload Link 2(Click View)

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!