Books

আদর্শ শিক্ষক pdf, রচনা, গুণাবলী, দায়িত্ব ও কর্তব্য

আদর্শ শিক্ষক pdf – আদর্শ শিক্ষকের গুণাবলী pdf কি কি – adarsh shikshak pdf – আদর্শ শিক্ষকের সংজ্ঞা – adarsh shikshak sarvepalli radhakrishnan pdf

একজন আদর্শ শিক্ষকের দায়িত্ব ও কর্তব্য – শ্রেষ্ঠ শিক্ষকের গুণাবলী – কীভাবে একজন ভালো শিক্ষক হওয়া যায় – একজন আদর্শ শিক্ষকের গল্প – একজন আদর্শ শিক্ষকের কাজ ও ভূমিকা  – একজন আদর্শ শিক্ষকের কার্যাবলী আলোচনা করো

সকল শিক্ষার্থী,শিক্ষক ও অভিভাবকদের পড়া প্রয়োজন বলে মনে হলো।শিক্ষা,শিক্ষার্থী,শিক্ষক, অভিভাবক এই বিষয়গুলোর সাথে একটি দেশের কল্যাণ ওতপ্রোতভাবে জড়িত সেটা সবারই জানা।

জাতি ও সভ্যতার সেরা কারিগর হলেন শিক্ষক।
একজন আদর্শ শিক্ষক একজন ক্লান্ত সৈনিক ও মহৎ হৃদয়ের অধিকারী যিনি সমাজের সবচেয়ে বড় নির্মাতা।

অনেক শিক্ষকেরা হাজার কষ্টের মধ্যেও হাসিমুখে ক্লাস নেয় শিক্ষার্থীদের স্বপ্ন দেখাতে কিংবা স্বপ্ন পূরণে অনুপ্রেরণা জোগাতে।

একজন আদর্শ শিক্ষক শিক্ষার্থীদের ভিতরকার নিভু নিভু বাতিকে জ্বালিয়ে দেন,স্বপ্ন দেখতে শেখান,স্বপ্ন বাস্তবায়নের পথ বাতলে দেন,সত্যকে সত্য ও মিথ্যাকে মিথ্যা বলতে শিখান,দিবা নিশির প্রার্থক্য, জিততে ও জিতিয়ে দিতে শেখান।

একজন আদর্শ শিক্ষক জ্ঞান সাধনায় মশগুল একজন সাধক,যিনি অর্থ সম্পদ ও প্রাচুর্যতার যুপকাষ্ঠে বলি নন,যিনি ঔদার্যে ও ভাবগাম্ভীর্যের প্রাবল্যে অতুলনীয়,যিনি নীতি ও বোধের ধারক ও বাহক,যিনি সূর্য হয়ে আলো দেন,বটবৃক্ষ হয়ে ছায়া দেন,আশীর্বাদ হয়ে পুষ্পবৃষ্টির মতো বর্ষিত হন; যার এক চোখ শাসন ও অপর চোখ স্নেহের ছবি আঁকে।
বইটির শেষ অংশে ৩০ টি বিখ্যাত অসাধারণ বইয়ের নাম দেয়া আছে।আরও আছে পৃথিবীর বিখ্যাত ও কালজয়ী কয়েকজন শিক্ষকের বিষয়ে শিক্ষণীয় সারাংশ।
বইটি অমর একুশে বইমেলা ২০১৯ এ প্রথম প্রকাশিত হয় প্রগ্রেসিভ পাবলিশার্সে।

“আদর্শ শিক্ষক”
লেখক:-মেহেদী আরিফ
প্রকাশক :-প্রগ্রেসিভ পাবলিশার্স
মূল্য:-১৭৬৳
পৃষ্ঠা সংখ্যা :-১২৬
ব্যক্তিগত রেটিং :-৪.০০/৫.০০

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!