ফ্রিল্যান্সিং বই

ফ্রিল্যান্সিং শেখার বই Pdf Download (৯টি)

বর্তমান সমাজে কোন একটা নির্দিষ্ট স্কিল ডেভেলপমেন্ট ছাড়া নিজেকে গড়ে তোলা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে. এমতাবস্থায় আপনাদের সামনে হাজির হলাম ফ্রিল্যান্সিং শেখার বই Pdf Download লিংক সমাধান নিয়ে।

freelancing bangla book pdf list – ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং pdf:

ফ্রিল্যান্সিং এবং ইন্টারনেট আয় PDF Download-

ইন্টারনেট থেকে আয় – ফ্রিল্যান্সার নাসিম PDF

Download

ফ্রিল্যান্স ক্যারিয়ার – আল আমিন কবির PDF

ফ্রীল্যান্স গাইডলাইন – আল-আমিন কবির PDF

The Unlimited Freelancer book link:

Click here to download

 

অনলাইন আর্নিং – আইটি বাড়ি PDF

মেয়েদের ফ্রিল্যান্সিং PDF

ক্যারিয়ার প্ল্যানিং : কী ও কেন?  অদূর ভবিষ্যতে করণীয় কার্যসমষ্টির অিম সুচিন্তিত বিবরণই পরিকল্পনা। এটা আমরা কোথায় আছি এবং ভবিষ্যতে কোথায় যেতে চাই তার মধ্যকার সেতুবন্ধ |  ক্যারিয়ার সংক্রান্ত পরিকল্পনা প্রণয়ন এবং তা বস্তবায়নের পদ্ধতিকেই ক্যারিয়ার প্র্যানিং বলে। ক্যারিয়ার প্ল্যানিং হচ্ছে জীবনব্যাপী একটা নিরন্তর প্রচেষ্টার নাম যা পেশা নির্ধারণ, চাকরি, চাকরির সাথে সাথে জীবনযাপন, চাকরি থেকে অবসর, দেশ ও দেশের মানুষের স্বার্থ সংরক্ষণ ইত্যাদি বিষয়কে অন্তর্ভুক্ত করে।

বাস্তবসম্মত, সময়োপযোগী এবং পছন্দসই ক্যারিয়ার নির্বাচনের ক্ষেত্রে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার প্ল্যানিং মূলত সববয়সী মানুষের ক্ষেত্রেই প্রযোজ্য । পেশা নির্বাচনের ক্ষেত্রে যারা সিদ্ধান্তহীনতায় ভোগেন, ক্যারিয়ার প্ল্যানিং তাদের যথোপযুক্ত সিদ্ধান্ত গ্রহণে প্রয়োজনীয় নির্দেশনা দিতে পারে। তাছাড়া শিক্ষা, অভিজ্ঞতা ও চাকরি খোঁজার ক্ষেত্রেও একজন ক্যারিয়ার সচেতন মানুষের জন্য ক্যারিয়ার প্ল্যানিং-এর সহযোগিতা অপরিহার্য।

একটা উদাহরণ দেই এ পর্যায়ে। ধরুন, আপনি ট্রেনে সিলেট যাবেন। এ উদ্দেশ্যে রেল স্টেশনে গিয়ে হাজির হয়েছেন। ভুলবশত বা অন্য কোন কারণে জেনে নেননি কোন ট্রেনটি সিলেট যাবে। পাশাপাশি দুটো প্লাটফর্মে দাঁড়ানো দুটো ট্রেনের যে কোনটিতে উঠেই কি আপনি সিলেট যেতে পারবেন? না, পারবেন না। আপনার জীবনের ঈন্সিত গন্তব্যস্থলে গৌছানোর ব্যাপারেও একই ধরনের সমস্যার মুখোমুখি হতে পারেন আপনি। সঠিক পরিকল্পনা নিতে হবে আপনাকে এবং সঠিক সময়েই তা নিতে হবে, লক্ষ্যে পৌছানোর জন্যে । আর যদি লক্ষ্যই ঠিক না হয়ে থাকে তবে কোথায় যাবেন আপনি শেষ পর্যন্ত? সঠিক পেশায় পৌছানোর ব্যাপারে এদেশের অধিকাংশ যুবকের ক্ষেত্রেই সিদ্ধান্তহীনতা একটি বড় সমস্যা । তাই প্রয়োজন ক্যারিয়ার প্ল্যানিং অর্থাৎ প্রথমে কাডিকফষিত পেশা নির্বাচন এবং পরে সে অনুযায়ী নিজেকে গড়ে তোলা ।

ইচ্ছা করলেই কি আমি সবকিছু হতে পারি? না; তবে অনেক কিছুই হতে পারি। মনের শক্তি দিয়ে মানুষ যে রোগ ও দৈহিক পন্গুত্বকেও উপহাস করতে পারে তার প্রমাণ বিজ্ঞানী স্টিফেন হকিং। লিখতে পারেন না, কথা বলতে পারেন না, দুরারোগ্য মোটর নিউরোন ব্যাধিতে ত্রমান্য়ে নিঃশেষ হওয়ার পথে এগিয়ে যেতে যেতেও তিনি বিশেষ ভাবে তৈরি কম্পিউটারের সহযোগিতায় রচনা করেছেন বর্তমান যুগের বিজ্ঞান জগতের সবচেয়ে আলোচিত গ্রন্থ এ ব্রিফ হিস্ট্রি অফ টাইম। হুইল চেয়ারে বসে তিনি এই গ্রন্থ রচনা করেন। এরকম প্রতিকূল অবস্থায় তিনি যদি এমন একটা ভালো বই লিখতে পারেন তা আপনি কেন ফ্রিল্যান্সিং শেখার বই গুলো আয়ত্ত করতে পারবেন না।

তো বন্ধুরা, আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিং শেখার বই গুলো আপনার কাছে কেমন লেগেছে কমেন্ট করে জানান এবং তখন কি কি পিডিএফ লিংক লাগবে তা আমরা দেয়ার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!