আইটি, কম্পিউটার, ডিজিটাল মার্কেটিং ও প্রোগ্রামিং বই Pdf Download

ডিজিটাল মার্কেটিংয়ে হাতেখড়ি Pdf Download & Review

ডিজিটাল মার্কেটিংয়ে হাতেখড়ি pdf

bookডিজিটাল মার্কেটিংয়ে হাতেখড়ি
Authorমুনতাসির মাহদী
Publisherশব্দশৈলী
filepdf download – পিডিএফ ডাউনলোড
ISBN9789849344988
Edition1st Published, 2019
Number of Pages142
Countryবাংলাদেশ
Languageবাংলা

 

আরুও পড়ুন:

মামনুন শফিক এর লেখা প্রথম বই ‘নগ্নমুখ’ পড়ে সিরিয়াস বিরক্ত হয়েছিলাম। বিদেশি কাহিনীর ঢিলেঢালা ছায়া অবলম্বন! এই লেখকের লেখা আর পড়ব না বলে ঠিক করে ছিলাম। তখনই হাতে এল তাঁর রূপান্তর করা ক্লাসিক কাহিনী – ব্লু লেগুন।

মুভি হিসেবে ঝড় তোলা সেই কাহিনী পড়ার পর আস্থা ফিরল মামনুন শফিকের লেখায়। বিশ্বে সাড়া জাগানো গল্পের সুন্দর একটা সাবলীল সংস্করণ পড়লে মুগ্ধ হবেন যে কেউ। কেননা ইতোমধ‍্যেই মন কেড়ে নিয়েছে খ‍্যাতনামা হলিউড অভিনেত্রি ব্রুক শিল্ড অভিনীত সেই বইয়ের মুভি।

মাঝ সমুদ্রে চলন্ত জাহাজে হঠাৎ আগুন লেগে যায়। জাহাজের লোকজন তিনটা নৌকা ও একটা ডিঙি নিয়ে জাহাজ থেকে নিরাপদ দুরত্বে চলে আসে। বৃদ্ধ নাবিকের ডিঙিতে উঠে দুটি ছোট ছোট ছেলেমেয়ে। একজন তার ছেলে আরেকজন ভাইয়ের মেয়ে। ঘনকুয়াশার কারণে বৃদ্ধ নাবিক অন্য নৌকাগুলোকে হারিয়ে ফেলে দুইজন ছেলেমেয়েকে নিয়ে সাগরে ভাসতে থাকে।

একদিন পর তাদের ডিঙি গিয়ে পৌঁছায় ব্লু লেগুন, গাছে ভরা দ্বীপে। শুরু হয় ব্লু লেগুন দ্বীপে বসবাস। সেই দ্বীপে কিভাবে কাটে তিনজনের দিন রাত তার বর্ণনা দেয়া আছে রোমাঞ্চকর কাহিনীতে।

বৃদ্ধ নাবিকের রহস্যময় মৃত্যু, লেগুনের দ্বীপে ঝড়, ছোট ছেলেমেয়েদের বড় হওয়া। একসময় একে অপরের ভালবাসায় জড়িয়ে পড়া ,লেগুনের দ্বীপে সন্তান জন্ম দেয়া, অক্টোপাসের সাথে লড়াইসহ -একের পর এক ভয়ংকর , রহস্যময় ও রোমাঞ্চকর ঘটনা ঘটতে থাকে তাদের সাথে।

এদিকে মেয়ের বাবা জাহাজ ভাড়া করে সারা সমুদ্রে খুঁজতে থাকে হারানো মেয়েকে। বহু বছর যাবার পরও তিনি হাল ছাড়েন না। একসময় তিনি তার মেয়েকে খুঁজে পাবার সূত্র পান। সূত্র ধরে এগোতেই পেয়ে যান মেয়েকে। কিন্তু তখন তার মেয়ে , মেয়ের জামাই ও মেয়ের সন্তান ক্ষুধার জ্বালায় এমন এক ফল খেয়ে ফেলেছে যা খেলে ঘুম কখনও ভাঙ্গে না।

মাঝে মাঝে জানতে ইচ্ছে করে, অনেক আগের সেবা’র লেখক মামনুন শফিক এখন আর বই লিখেন না কেন!

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!