Books

বাটারফ্লাই ইফেক্ট বই Pdf Download

  • ▪ বই: বাটারফ্লাই ইফেক্ট pdf
  • ▪ লেখক: আমিনুল ইসলাম
  • ▪ মুদ্রিত মূল্য: ২৩০ টাকা
  • ▪ প্রকাশনী: সতীর্থ প্রকাশনা
“I was born with the devil in me. I could not help the fact that I was a murderer, no more than the poet can help the inspiration to sing…I was born with the evil one standing as my sponsor beside the bed where I was ushered into the world, and he has been with me since.”
……H.H Holmes.
▪ কাহিনী সংক্ষেপ : অফিসের একটা দূর্ঘটনার জন্য ইকবাল খানের সাথে সমঝোতা করার জন্য তার বাসায় গিয়েছে সাব্বির কিন্তু সেখানে গিয়ে দেখলো যে ইকবাল খানের নিথর দেহ সেখানে পড়ে রয়েছে। কেউ খুব বিভৎস ভাবে মাথায় আঘাত করে হত্যা করেছে তাকে। আচমকা এমন দৃশ্যে সাব্বির হতভম্ব হয়ে বেরিয়ে গেলো। খুন না করলেও ক্রাইম সিনে যেসব এভিডেন্স পাওয়া গিয়েছে সবগুলো প্রমাণ করে যে সাব্বির ই খুনি। ঠিক এই ঘটনার তিন মাস পর আবার নাদিয়া খুন হলো। স্বামী হিমেল বাসায় এসে মৃত অবস্থায় নিজের স্ত্রীকে দেখে থানায় ফোন করে জানালো কিন্তু ডিবি অফিসার নিজাম উদ্দিন তদন্তে ক্রাইম সিনে এমন কিছু এভিডেন্স পেলেন যা স্পষ্টভাবেই প্রমাণ করে খুন টা হিমেল ই করেছে।
এভাবেই চলছিলো কিন্তু ক্রাইম কনসালটেন্ট হিসেবে নিজাম সাহেব অর্ক কে একটু কেস এ সাহায্য করতে বললেন। কেসের ফাইল দেখে অর্ক এর একটু সন্দেহ হলো সেটার সাথে সিরিয়াল কিলিং এর কোনো সম্পর্ক আছে কিনা। একটু খোজাখুজির পর দেখলো এমন আরো ছয়টা কেস রয়েছে যার সবগুলোই তিন মাস পর পর করা হয়েছে আর সবগুলোই করা হয়েছে রাত নয়টার একটু পর।
সিরিয়াল কিলিং এর আভাস পেয়ে মাঠে নেমে পড়লো সে এবং বুঝলো এই সিরিয়াল কিলিং এর পেছনে আছে একটা অতীত যেটার জের ধরেই খুনি খুন করে চলেছে একের পর এক।
ওদিকে আবার চলছে এক গোপন মিশন যার জন্য আন্ডারকভার হতে হচ্ছে সিক্রেট সার্ভিস এর লোকদের। কিন্তু শেষ পর্যন্ত অর্ক নিজেও জড়িয়ে যায় সিরিয়াল কিলারের সাথে আর তাকেও যেতে হয় জেলে।
তাহলে এত বড় একটা মাস্টারপ্ল্যান এর পেছনে কে রয়েছে?
কে পুলিশের কানের কাছ দিয়ে এসে একের পর এক খুন করে প্রমাণ সাজিয়ে যাচ্ছে?
এসব নিয়েই লেখা আমিনুল ইসলামের গডফাদার সিরিজের প্রথম বই ‘বাটারফ্লাই ইফেক্ট’।
▪ পাঠ প্রতিক্রিয়া ও পর্যালোচনা:
সিরিয়াল কিলিং নিয়ে বইগুলো আমাকে একটু বেশি টানে। তাই এবছর প্রকাশিত বেশ কিছু এই ধরনের বই পর পর পড়েছি। তবে উপন্যাসিকা হিসেবে বইটা যথেষ্ট ভালো বিশেষ করে একেবারে মেদহীন লেখা তার উপরে লেখক একদম শেষ পর্যন্ত গল্পের বাঁকে পাঠককে ধরে রাখতে পেরেছেন। শেষ দিকে খুব অল্প পরিসরে পৃথিবীর কুখ্যাত কয়েকজন সিরিয়াল কিলার সম্পর্কেও তথ্য দিয়েছেন যা পড়ে অনেকটা অবাক হয়েছি। আসলে সিরিয়াল কিলার রা কেমন মানষিকতার মধ্যে থাকে এটা বোঝা আসলে কঠিন। সাধারণত সিরিয়াল কিলার কে ধরা হয় তার নিজের করা কোনো ভুলের জন্য। একই প্যাটার্ন এ খুন করতে করতে একসময় সে ভুল করে বসে যার জন্য শেষ পর্যন্ত ধরা পড়তে হয় যেটা মোটামুটি সব সিরিয়াল কিলারদের ক্ষেত্রেই ঘটে কিন্তু লেখক বইতে সিরিয়াল কিলার কে একটু অন্যভাবে প্রেজেন্ট করেছেন সেটা বেশ ভালো লেগেছে আমার কাছে।
বইটার মূল রহস্য ছিল সবার অতীত ঘটনা একজনের সাথে আরেকজনেরটা সম্পর্কিত আর সাধারণত এসব বই পড়তে আমার কাছে বেশি ভালো লাগে। আর বইটা ছোট হওয়ায় বেশি সুবিধা হয়েছে। এক বসায় ই পড়ে ফেলা যায় এসব তাই পাঠকদের আশা করি খুব একটা সমস্যা হবেনা।
বইটা যেহেতু সিরিজ সে হিসেবে সিরিজের প্রথম বই হিসেবে লেখক দারুন কাজ দেখিয়েছেন। আশা রাখি পরবর্তী বইগুলোও বেশ তৃপ্তিদায়ক হবে।
▪ বইয়ের সমাপ্তি:
বইটা শুরু থেকেই পাঠক কে ধরে রাখবে সন্দেহ নেই। শেষ দিকে এসে টুইস্ট ও ছিল ভালো যদিও আগে থেকেই একটু আন্দাজ করেছিলাম তবুও মনে হয়েছে শেষ দিকে এসে কেমন যেন তাড়াতাড়িই সবকিছু ঘটে গেলো। যেন সবকিছু খাপে খাপে মেলাতে লেখক একটু তাড়াহুড়ো করে ফেলেছেন। তবে তা হলেও মোটের উপর বইটা বেশ ভালো লেগেছে আমার।
▪ প্রচ্ছদ, বাঁধাই ও অন্যান্য:
প্রচ্ছদ করেছেন আদনান আহমেদ রিজন ভাই যেটা বইয়ের কাহিনীর সাথে একদম সুন্দরভাবে মিলে গিয়েছে।
আর সতীর্থ প্রকাশনার বাধাই ভালোই দেখে এসেছি। ছোট সাইজের হওয়ায় সে অনুযায়ী সুন্দর বাঁধাই আর বানান ভুল নেই দু এক জায়গায় কিছু টাইপো ছিল যা পড়ায় তেমন অসুবিধা করেনি।
বাটারফ্লাই ইফেক্ট বই : bangla Pdf Download

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!