Books

স্বামী-স্ত্রী বিয়ে Pdf Book Download (১০টি বই)

প্রাণপ্রিয় ইসলামিক প্রিয় বন্ধুরা, তোমাদের জন্য নিয়ে এলাম বিয়ে বিষয়ক বই Pdf Book Download links:

বইয়ের নাম (Book )বিয়ে বিষয়ক বই – স্বামী-স্ত্রীর দায়িত্ব-কর্তব্য ও মধুর ‍মিলন
লেখক এর নাম
অনুবাদক
Editor
Publisher
ISBN384
Edition9th Edition, 2016
Number of Pages384
Countryবাংলাদেশ
ফরমেটবাংলা পিডিএফ ডাউনলোড

ইসলামের দৃষ্টিতে স্বামী-স্ত্রীর দায়িত্ব কর্তব্য ও মধুর মিলন নিয়ে “নবী করীম (সাঃ) বলেছেনঃ “ইসলামে বিবাহের মত আর কোন পবিত্র কাঠামো গড়ে ওঠে নাই” ।” “ইমাম আলী (আঃ) বলেছেনঃ “বিয়ে কর কারণ এ হলো আল্লাহর নবী (সাঃ)-এর সুন্নাত।”  “আল্লাহর নবী (সাঃ) বলেছেনঃ “যারা আমার পথ অনুসরণ করতে চায় তারা যেন বিবাহ করে এবং বিবাহের মধ্য দিয়ে তাদের বংশধর তৈরি করে (মুসলিম জনগোষ্ঠির সংখ্যা বৃদ্ধি করে) যেন পুনরুথঅনের দিন আমার বৃহৎ উম্মাহ (জাতি) অন্য উম্মাহর (জাতি) মোকাবেলা করতে পারে ।

ইমাম রেজা (আঃ) বলেছেনঃ “একজন পুরুষের জন্য সবচাইতে বু সম্পদ হলো একজন ইমানদার নারী পাওয়া, যে নারী সেই পুরুষটিকে যখনই দেখবে তখনই সুখী হয়ে উঠবে এবং তার অবর্তমানে তার সম্পদ ও সম্মান রক্ষা করবে ।”  এতক্ষণ পর্যন্ত আমরা কেবল বিবাহের জৈবিক ও বস্তুগত দিকের কথা বলেছি। সঙ্গী বাছাইয়ের ফলে বা বংশ্রিস্তারের ফলে যে সব ভাল ফল পাওয়া যায় সেগুলো মানুষ -বা পশু উভয়ের (জন্যেই সমান। কিন্তু মানব সমাজে সত্যিকার অর্থে বিবাহের অর্থ কিছুটা ভিন্নতর । মানুষ এই পৃথিবীতে কেবলমাত্র খেতে, পান করতে, ঘুমাতে অথবা হাসি কৌতুকে মেতে থাকতে এবং তারপর মরে গিয়ে ধ্বংস হয়ে যেতেই আসেনি । এগুলো ছাড়াও মানুষের করার জন্য একটি বৃহৎ কর্মক্ষেত্র রয়েছে। মানুষকে জ্ঞানার্জনের মাধ্যমে, সৎকাজ সম্পাদনের মাধ্যমে এবং রণের মাধ্যমে নিজের দেহ ও আত্মাকে বিকশিত ও পরিপুষ্ট করে তুলতে বলা হয়েছে।

মানুষকে সেই পথ অনুসরণ করতে বলা হয়েছে যা তাকে মহান আল্লাহর কাছাকাছি নিয়ে যাবে। মানুষ এই উদ্দেশ্যে সৃষ্ট হয়েছে যেন আত্মাকে পরিশুদ্ধতার মাধ্যমে এবং ভালো ব্যবহারের মধ্য দিয়ে সে নিজেকে এমন একটা পর্যায়ে উন্নীত করতে পারে যেখানে ফেরেশ্তারাও পৌঁছাতে পারে না। মানুষ একটি অলৌকিক সৃষ্টি । সে এই পৃথিবীতে প্রেরিত হয়েছে এই জন্য যে পার্থিব জীবনে এবং পরকালের জীবনের সুখকে নিশ্চিত করার জন্য আল্লাহর নবীর নির্দেশিত ধর্মের (ইসলামের) পথে চালিত হয়ে যেন কেয়ামতের পর শান্তিময় জীবনে বসবাস করতে পারে ।

বিয়ে স্বপ্ন থেকে অষ্টপ্রহর pdf download – বিয়ে সংকলন pdf | বিয়ে pdf download  – আদর্শ স্বামী স্ত্রী pdf

Click Here To Download

আদর্শ বিবাহ ও দাম্পত্য বই pdf |বিয়ে নিয়ে বই pdf | বিবাহ বই pdf  – বিয়ে স্বপ্ন ও বাস্তবতা pdf download

Click Here To Download

বিবাহের মাসায়েল Pdf | বিবাহের মাসায়েল বই pdf – স্বামী স্ত্রীর ভালোবাসা

Click Here To Download

ইসলামের দৃষ্টিতে বিয়ের নিয়ম pdf – বিয়ের প্রস্তাব pdf করণীয় ও বর্জনীয় | বিয়ে সম্পর্কিত বই |বিয়ে সম্পর্কিত বই pdf

 

হাদিসের আলোকে আদর্শ স্বামী pdf | সুখময় দাম্পত্য জীবন মুহসানাত বই pdf download – স্বামী স্ত্রীর মিলন হাদিস বই

book হাদিসের আলোকে আদর্শ স্বামী pdf

যে সকল মহিলাদের বিবাহ করা হারাম pdf |বিবাহ সম্পর্কিত ইসলামিক বই pdf  – স্বামী স্ত্রীর মধুর মিলন ও আদর্শ দাম্পত্য জীবন pdf download

নারী পুরুষের মাহরাম pdf | সেরা ইসলামিক বই pdf – আদর্শ স্বামী স্ত্রীর কর্তব্য ও মিলন তথ্য

সোভাগ্যময় ঘর ও স্বামী স্ত্রীর দ্বন্দ pdf |বিবাহ pdf download | বিবাহ সম্পর্কিত ইসলামিক বই pdf | স্বামী স্ত্রীর দাম্পত্য জীবন pdf

dload স্বামী স্ত্রীর দাম্পত্য জীবন pdf

বিবাহ কেন করবেন?

বিবাহ মানুষের জন্মগত অধিকার । জন্ম, মৃত্যু এবং বিয়ে এ তিনটি বিষয়ই প্রকৃতির আওতাতুক্ত। বিবাহ প্রত্যেক মানুষের জন্য একটি প্রাকৃতিক নিয়মের মত। এ থেকে যে সব ভাল ফল পাওয়া যায় তার মধ্যে গুরুত্বপূর্ণ হলো –

(১) বিবাহের মাধ্যমে একটি পরিবারের সৃষ্টি হয় যা মানুষকে মানসিক শান্তি ও স্থিতি দেয়। যে বিয়ে করেনি তার অবস্থা হলো নীড়হারা পাখীর মত। জীবনের উদ্দমতাকে নিয়ন্ত্রণে আনার জন্য বিবাহ একটি আশ্রয় কেন্দ্রে কাজ করে। জীবন সঙ্গী নির্বাচিত করে সুখ দুঃখকে বাগাভাগি করে নেওয়ার জন্য এ হলো এক মহৎ মাধ্যম ।

২) প্রাকৃতিক শারীরিক চাহিদা একটি জোরালো এবং গুরুতৃপূর্ণ বিষয়। শান্ত এবং স্থিতিশীল পরিবেশে শারীরিক চাহিদার তৃপ্তি লাভ করার জন্য একজন সঙ্গীর প্রয়োজন । যারা বিবাহকে এড়িয়ে যায় তারা প্রায়শঃ শারীরিক ও মানসিক অস্থিরতার শিকার হয়। যুব সমাজের বিয়েতে অনীহা কিছু কিছু অস্থিরতা ও সামাজিক সমস্যার সৃষ্টি করে।

(৩) বংশ বিস্তারঃ বিবাহের মাধ্যমে মানবতার প্রবহমানতা বজায় থাকে । এর অন্যতম পরিণতি সন্তান উৎপাদন আর পরিবারের ভিত্তিক স্থায়ী করতে সন্তানদের ভূমিকা খুবই গুরুত্পূর্ণ। সেই সাথে সন্তান মা-বাবার জন্যে প্রকৃত আনন্দের উৎস হিসেবে কাজ করে। বিবাহ এবং সন্তান উৎপাদনকে পকিত্র কোরআন এবং হাদিসে খুবই গুরুত্ব দেওয়া হয়েছে। সর্বশক্তিমান আল্লাহতাক্ালা পবিত্র কোরআনে বলেছেন “তার নিদর্শসনসমূহের মধ্যে রয়েছে যে তিনি তোমাদের মধ্যে ঘেকে তোমাদের জন্য সাথী সৃষ্টি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!