অগ্রদূত সিরিজের বই PDF Download (All)

অগ্রদূত আন্তর্জাতিক বিষয়াবলী PDF Download (New)

Agradut International Affairs PDF || অগ্রদূত আন্তর্জাতিক বিষয়াবলী pdf  – বিভিন্ন মন্ত্রণালয়, ব্যাংক, শিক্ষা প্রশ্ন ও সমাধান pdf link:

link 1 full

 Download link 2

তোমাকে পাগল বলছে।  দেহটা আচমকা নড়ে হিম হয়ে আসে । কত রকম যে রগরগে কণ্ঠ শুনলাম, কী ব্যাপার ?  পাচ রাত ঘুম নেই। প্যাসেন্ট হাসপাতালে ঘুমাতে এসেছে। এ তো মরণবিষ, গোপন গোখরার ছোবলেও নিজেকে বিন্যস্ত রাখতে পারতাম, যদি ঘুমাতে পারতাম । কানে আসে একজনের কণ্ঠ, সুখের অসুখ । এ বিলাসী মানুষের কাণ্ড, নইলে ঘুমের জন্য হাসপাতাল হাঃ। ডাক্তার তাকে মৃদু কড়া ধমক দিলে সে থামে। হাসপাতালের সবাই আমাকে ঘুমে নিশ্চিত ভেবে চলে গেল। জহির বাড়িতে চলে গেছে ? আহারে বেচারা! কতটা কেয়ার থাকলে হাসপাতালে ভর্তি করেছে। এখন আমার কী হবে ? যেন সার সার মর্গের মধ্যে আমিই একমাত্র জীবন্ত লাশ। দীড়াতে গিয়ে অবসাদ, ক্লান্তি, বমিভাব, চোখ পাপড়ির টানে টাল খেয়ে কোন অতলে যে তলিয়ে যাই, কোন সেই বিচিত্র গহ্বরে নিজেই জানি না।  চমৎকার জান্তবে আকা এক উড়ন্ত নারীর ছায়া ধীরে ধীরে যত মুছে যাচ্ছে, তত যেন আমি সম্পূর্ণ হয়ে উঠছি।

আমি একাকী থাকলে মাঝে মাঝেই সত্যি সত্যি এই দৃশ্যের মুখোমুখি হই। এত স্পষ্ট, এত নিখুঁত সত্য…কাউকে বোঝাতে পারি না।  তো এখন সমস্যাটা কী?  মনোডাক্তার আগেও দেখেছেন আমাকে। পাচ রাত নিদ্রাহীনতায় জঙ্গলের প্রাণীর মতো আউল-ফাউল ব্যবহার হচ্ছে আমার।  তুমুল তুমুল ঘুমের ওষুধ খাচ্ছি লুকিয়ে । প্রকাশ্যে যা খাওয়ার তা তো  ।  সমস্যাটা কী?  যেন আমার দেহের সঙ্গে এসে যুক্ত হয় যে ছায়া, সে নিজের একটা রূপ খুঁজে পেয়ে আমার মুখোমুখি হয়েছে।  এ যে বিভ্রম তা পাক্কা বুঝি । আমার এই ছায়ার কোনো রূপ আমি কোনোদিন দেখি নি।  হতাশার অতলান্তে হাসপাতালে শাদা চাদরে ঢাকা আমি হতভম্ব অসহায় দম আটকে আসা অনুভূতি নিয়ে রীতিমতো স্পন্দনহীন।  জানি না, জানি না, তুমি আমাকে ছাড়ো । আমি নিজের ভারই বইতে পারছি না, উল্টো তোমার ভার।
অগ্রদূত সিরিজের বইগুলো কেমন লেগেছে জানাবেন.

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!