Humayun Ahmed Books PDF All

আমিই মিসির আলি Pdf Download রিভিউ

ami misir ali pdf download -আমিই মিসির আলি Pdf Download free

bookআমিই মিসির আলি
Author
Publisher
ISBN98481601216
Edition9th
Number of Pages96
Countryবাংলাদেশ
LanguagePdf – পিডিএফ ডাউনলোড
নিছক রহস্য সমাধান নয়, বরং এবার অদৃষ্ট নিজের বিরাট কার্য সাধন করার হাতিয়ার রূপে বেছে নিলো মিসির আলিকে। অদৃষ্টের এই অভিপ্রায়ে স্বার্থপরতা আর নির্মমতার ছাপ যেন স্পষ্ট।
অনিন্দ্য সুন্দরী এবং তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন এক মেয়ে লিলি। লিলি মিসির আলির নিকট এসেছে নিজের চলাফেরায় অক্ষম স্বামী সুলতানের চিঠি নিয়ে। চিঠিতে ছিল তাদের বাগানবাড়িতে মিসির আলিকে নিয়ে যাবার জন্যে পাঁচটা লোভনীয় টোপ। মিসির আলি টোপ গিললেন না। তবে কোনো এক বিচিত্র কারণে শেষ পর্যন্ত মিসির আলি সিদ্ধান্ত পালটে ছাত্রের সমুদ্র ভ্রমণের নিমন্ত্রণ উপেক্ষা করে লিলির সঙ্গে যাবার জন্য মনস্থির করলেন। এই মত পরিবর্তন কি লিলির সফলতার ফল? নাকি প্রকৃতির এক মহাপরিকল্পনার নিতান্তই ক্ষুদ্র এক অংশ?
জেলখানার মতন পাচিল ঘেরা প্রকাণ্ড বাড়িটার প্রথম দর্শনে অযৌক্তিক এক ভীতি এসে গ্রাস করলো মিসির আলিকে। লিলি আর সুলতান বাদে গোটা বাড়িটার বাসিন্দা মোটে এক দারোয়ান আর তিনটে কুকুর৷ বাড়ির লোকগুলো রহস্যময়। তাদের আচরণে মিসির আলি ভিন্ন কিছুর আভাস পান। বাড়িটার সংলগ্নে আরো ছিল নৃশংসতার অশুভ রক্তে রঞ্জিত এক রহস্যময় কালি মন্দির ও কূয়া। সুলতানের জীবনেও ঘটেছিল এক অতিপ্রাকৃত ঘটনা। চিঠিতে ইএসপি ক্ষমতা সম্পন্ন একটি মেয়ের কথাও বলা হয়েছিল। আতংকময় কিছু ঘটনা ঘটে যায় মিসির আলির সঙ্গে। রহস্য ক্রমেই আচ্ছাদিত করে ফেলে তাকে। যতক্ষণে সবকিছুর অন্তরালে লুকায়িত ভয়াবহ কুটিল সত্যিটা যতক্ষণে তিনি ধরতে পারলেন, ততক্ষণে তার জীবন বিপন্ন হয়ে পড়েছে।
মিসির আলি মানেই এক ঘোর লাগা অনুভূতি, অন্য দুনিয়ায় হারিয়ে যাওয়া কিছুসময়ের জন্য। লেখকের সৃষ্ট সেই জগতে প্রবেশ করলে আর নিস্তার নেই৷ রহস্য আর উদ্বেগ বের হবার সমস্ত পথ রোধ করে দেয়। সুতরাং এক বসায় বই শেষ না করে ওঠা অসম্ভব। “আমিই মিসির আলি”-ও তার ব্যতিক্রম নয়।
এক পর্যায়ে তীব্র আতংক এসে গ্রাস করেছিল আমাকে৷ সে লেখকের কথাই বলি বা লেখকের সৃষ্ট সেই দুনিয়ার ভাগ্যের কথা, কারোরই মিসির আলিকে শেষ করে দেবার মতো দুঃসাহস বা নির্মমতা দেখাবার ক্ষমতা হবে না। এই সাধারণ বাস্তব উপলব্ধিটাও যেন আতংকের তোড়ে লোপ পেয়ে গিয়েছিল। শেষে মিসির আলি আবারো প্রমাণ করে স্নায়ুযুদ্ধে তার প্রতিপক্ষ হবা কত বড় বোকামি। তবে হুট করেই শেষ হয়ে যায় গল্প। সৃষ্ট হওয়া সেই আতংক আর উদ্বেগের অনুভূতি দপ করে নিভে যায়। এমন হঠকারিতা না করলে বোধহয় আরো অনেকখানি উপভোগ করা যেত বইটা।
ব্যক্তিগত রেটিং- ৮.৫/১০
বই: আমিই মিসির আলি
লেখক: হুমায়ূন আহমেদ
প্রকাশনী: অন্যপ্রকাশ
মূল্য: ২০০ টাকা
জনরা: মনস্তাত্ত্বিক, উপন্যাস

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!