Books

ARTEMIS FOWL Bangla Pdf Download

আর্টেমিস ফাউল pdf – ARTEMIS FOWL Bangla Pdf Download

Link :-1 | Link :-2 | Link :-3Link :-4Link :-5

 

বইঃ আর্টেমিস ফাউল
লেখকঃ ওয়েন কোলফার
অনুবাদঃ মোঃ ফুয়াদ আল ফিদাহ
বইটি একটি থৃলার ফেন্টাসি জর্নার। যারা হেরিপটার, ব্রাইট কিংবা সম্প্রতি বের হওয়া কার্নিভাল রো দেখেছেন তারা এই বইটির কাল্পনিক জাদুবিদ্যার চরিত্রগুলো চিনতে পারবেন।
গল্পটি পৃথিবীর উপর আর পাতাল নিয়ে। পাতাকে আছে ফেয়রীর জগত আর উপরে মানুষের বসবাস। ফেয়রীদের অস্তিত্ব আছে এমনটি পৃথিবীর মানুষের জন্য রূপকথা মাত্র। তার কারণ হচ্ছে পাতাল জগতের সুশৃঙ্খল আইন ব্যবস্থা। যদি কেউ দেখেও ফেলে তাদের স্মৃতি মুছে দেবার জাদু আছে।
বইটি একটি আদমজাত অর্থাৎ একজন মানব কিশোর নিয়ে। ফাউল পরিবারএকটি অন্যতম মাফিয়া পরিবার। আর আর্টেমিস ফাউল তার বাবার অসময়ে নিখোঁজ হওয়ার পর বংশের একমাত্র কর্ণধার ও কর্তা হয় মাত্র ১২ বছর বয়সে অন্যদিকে মা মানসিকভাবে অসুস্থ। তাদের রক্ষা করার দায়িত্বে আছে আরেকটি বংশ যারা বংশ পরম্পরায় দেহরক্ষী হিসেবে নিয়োজিত আছে যাদের বাটলার বলা হয়৷ কিশোর হলে কি হবে ধূর্ততায় বংশের মুখোজ্জ্বল করতে উদ্বুদ্ধ। একাকী সে আত্মীয়দের লোভাতুর হাত থেকে বুঝে নায় তার প্রাপ্য সম্পদ। অতঃপর তার যাত্রা শুরু হয় সেরা অপরাধী হবার স্বপ্ন নিয়ে৷ ফাউল ফেমিলির খ্যাতি ও যশ ফিরিয়ে আনতে সে পারে না এমন কোন অপরাধ নেই। আর তারি ধারাবাহিকতায় ইতিহাসের ভয়াবহ একযুদ্ধের সূচনা করে সে। মানুষ বনাম ফেয়রী।
গল্পটি কিশোর পাঠকদের জন্য এক অনবদ্য উপহার বটে। বরাবরের মত মোঃ ফুয়াদ আল ফিদাহ তার ভাষা শৈলীতে শিল্প দেখিয়েছেন। অনুবাদ এতটা সহজবোধ্য হওয়াটা আসলেও প্রশংসারযোগ্য। বাকী পর্বগুলো শিঘ্রই পরা হবে। লেখকের প্রতি শুভ কামনা রইল। বইটির পিছনে নির্ঘন্ট আর সংশ্লিষ্ট পড়লে বইটি আরোও সহজ হবে। ধন্যবাদ চিরকুট মান বজায় রাখার জন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!