All Academic info & Books Download

Assurance BCS Preliminary Digest Pdf Download – অ্যাসিওরেন্স বিসিএস প্রিলিমিনারি ডাইজেস্ট Pdf

বইয়ের বিবরণ:

বইঅ্যাসিওরেন্স বিসিএস প্রিলিমিনারি ডাইজেস্ট
লেখকমেহবুব মোর্শেদ (লিটু) বিসিএস
প্রকাশনীঅ্যাসিওরেন্স পাবলিকেশন্স
ফাইল ফরম্যাটPdf(পিডিএফ)
সংস্করণ(১ম প্রকাশ) 2020 সাল
ক্যাটাগরিচাকুরী পরিক্ষার প্রস্তুতির বই
মোট পেজ সংখ্যা ও ফাইল সাইজ1090 পৃষ্ঠা ও ৫৭ মেগাবাইট

অ্যাসিওরেন্স বিসিএস বই রিভিউ:

হ্যালো বন্ধুরা, আপনারা যারা বিসিএস প্রিলি পরিক্ষার প্রস্তুতি নিচ্ছেন এবং বিভিন্ন গাইডবই পড়া শুরু করেছেন, তারা অ্যাসিওরেন্স বিসিএস প্রিলিমিনারি ডাইজেস্ট বইটি দেখতে পারেন।

Assurance BCS Preliminary Digest টি বাজারে প্রচলিত বিসিএফ পরিক্ষার বইগুলোর মধ্যে অন্যতম সেরা একটি বই।
বইটি সাম্প্রতিক সাধারণ জ্ঞানের নানা তথ্য খুব গোছানো আকারে দেওয়া আছে। তাই বইটি পড়তে কোনো ক্লান্তি আসে না। বইটি একবার হাতের কাছে পেলে যেকেউ বেশ স্বাচ্ছন্দ্যের সাথে পড়ে শেষ করে ফেলতে পারবেন।

আমার বন্ধুরা যারা ৪০তম ও ৪১তম বিসিএস পরিক্ষা দিয়েছিল তারা বইটি পড়ে বেশ ভাল ফলাফল লাভ করেছে। এজন্য আমিও সিদ্ধান্ত নিয়েছিলাম ৪৩ তম বিসিএস পরিক্ষায় assurance bcs preliminary Digest পড়ার মাধ্যমে বিসিএস প্রস্ততি শুরু করব।

কেউ যদি জিজ্ঞাসা করে যে, বইটি অ্যাসিওরেন্স বিসিএস প্রিলিমিনারি বইটির মধ্যে এমন কি বৈশিষ্ট্য রয়েছে? যার জন্য বইটি পড়ছেন। তখন শুরুতে যে কথাটি বলল তা হল- বইটি পিএসসি প্রদত্ত প্রিলিমিনারির পূর্ণাঙ্গ সিলেবাস ও ২০০ নম্বরের প্রিলিমিনারি MCQ পরীক্ষার জন্য রচিত। এই একটি বই পড়ে পূর্ণ প্রস্তুতি সম্ভব। এরকম ইউনিক বই বাজারে খুবই কম আছে। আমি অ্যাসিওরেন্স বিসিএস প্রিলিমিনারি বইটি নেবার পেছনে এটা একটা অন্যতম কারণ।

বইটিতে বাংলা ভাষা ও সাহিত্য, ইংরেজি ভাষা ও সাহিত্য অংশ এমনভাবে সাজানাে হয়েছে যা পরীক্ষার্থীকে অধিক প্রশ্ন কমনের নিশ্চয়তা করছে।

তাছাড়া, বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলি অংশে সাম্প্রতিক তথ্যসহ অন্যান্য অনেক গুরুত্বপূর্ণ তথ্যের সমাবেশ রয়েছে।

উপরন্তু, গাণিতিক যুক্তি, মানসিক দক্ষতা, ভূগােল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা, সাধারণ বিজ্ঞান, কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি এবং নৈতিকতা, মূল্যবােধ ও সুশাসন অংশে বিচক্ষণতার সাথে তথ্যের সমাহার ঘটানাে হয়েছে। আর এসব একসাথে পাওয়ায় বইটি পড়ে অল্প সময়ে নির্ভুলভাবে সঠিক উত্তর বেছে নেবার দক্ষতা বাড়াবে। স্বল্প পরিসরে প্রয়ােজনীয় তথ্যাদির সমাবেশ ও বিষয়ভিত্তিক গুরুত্বপূর্ণ তথ্যের সর্বাংশে নির্ভুল উপস্থাপন, যা সংক্ষিপ্ত সময়ে আপনাকে দিবে সর্বাধিক প্রশ্ন কমনের নিশ্চয়তা।

বইটিতে রয়েছে কঠিন ও Confusing বিষয়গুলাে মনে রাখার কৌশলসহ সহজভাবে উপস্থাপন। ২০০ নম্বরের বিসিএস প্রিলিমিনারি MCQ পরীক্ষার অনুরূপ উত্তরসহ ৫টি মডেল টেস্ট।
negative Marking পদ্ধতিতে এস প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য নির্ভুল ও সঠিক উত্তর জানা অত্যাবশ্যক। বাজারে প্রচলিত বইগুলােতে তথ্য ও উত্তরের বিভ্রাট আমাদেরকে বিচলিত। তাই বিভ্রাট থেকে মুক্ত হয়ে একজন পরীক্ষার্থী যেন পরীক্ষায় কাঙ্ক্ষিত ফল লাভকে  লক্ষ্য রেখেই এ ক্ষুদ্র প্রয়াস হচ্ছে- অ্যাসিওরেন্স বিসিএস প্রিলিমিনারি বইটি।

assurance bcs preliminary digest pdf download link:

Download

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!