Books

(১৫টি বেস্ট) মোটিভেশনাল বই Pdf Download

এই পোষ্টের মাধ্যমে আপনারা সবাই পছন্দের মোটিভেশনাল বই Pdf Download করতে পারবেন।  Bangla Motivational Book Pdf Download links:

 

রিচ ড্যাড পুওর ড্যাড বই Pdf | Rich dad poor dad bangla pdf download

দ্য পাওয়ার অব পজিটিভ থিংকিং  pdf | The power of positive thinking Bangla pdf

Click  Here To Download

থিংক অ্যান্ড গ্রো রিচ মোটিভেশনাল বই  pdf | Think and Grow Rich Bangla Motivational Book pdf

Click  Here To Download

তুমি ও জিতবে Pdf | you can win bangla pdf

দ্যা আর্ট অফ থিংকিং ক্লিয়ারলি Pdf  |the art of thinking clearly Bangla Pdf

প্রতিপত্তি ও বন্ধু লাভ  মোটিভেশনাল বই Pdf |Protipotti O Bondhu Lav Bangla Pdf

Click Here To  Download

মাইন্ড রিডার Pdf | mind reader bangla pdf

Click Here  To  Download

দুশ্চিন্তাহীন নতুন জীবন Pdf | Duschintahin Notun Jibon Pdf

Click Here To Download

দ্য ওয়ান মিনিট ম্যানেজার Pdf | the one minute manager bangla Motivational Book pdf

Click  Here To Download 

ইট দ্যাট ফ্রগ pdf ডাউনলোড লিংকClick here( G.drive)

একনজরে বইটি —
নাম : ইট দ্যাট ফ্রগ
লেখক : ব্রায়ান ট্রেসি
অনুবাদক : রিফাহ্ জাহরা
ক্যাটাগরি : আত্ম-উন্নয়নমূলক
প্রকাশক : প্রিয়মুখ প্রকাশনী
পৃষ্ঠা সংখ্যা : ১১০ টি
মুদ্রিত মূল্য : ২২০ টাকা
ইট দ্যাট ফ্রগ রিভিউ:

বলতে পারবেন, কোন কাজটি আমাদেরকে আমাদের লক্ষ্য থেকে পিছিয়ে রাখে? যোগ্যতা থাকার সত্ত্বেও কেন আমরা আমাদের আশেপাশের মানুষ থেকে পিছিয়ে থাকি?

উত্তর অলসতা। পরে করবো বলে সবকাজ ফেলে রাখা। সবচেয়ে আবাক করা বিষয় হলো আমরা অপেক্ষায় থাকি যে কেউ না কেউ আমাদেরকে মোটিভেট করবে যাতে আমরা যেমন মানুষ হতে চাই তেমন হতে পারি। যেখানে আমরা নিজেরাই নিজেদেরকে পরিবর্তন করছি না সেখানে অন্যকেউ কীভাবে আমাদের অবস্থার পরিবর্তন করে দিবে। ‘ইট দ্যাট ফ্রগ’ বইটিতে দেওয়া ফর্মূলাগুলো সম্পর্কে জানলে আপনি নিজেই নিজেকে মোটিভেট করতে পারবেন। অলসতা কাটিয়ে একটি প্রোডাক্টিভ লাইফ লিড করতে পারবেন।
‘ইট দ্যাট ফ্রগ’ বইটি সেইসব অলস মানুষদের জন্য যারা নিজেদের গোল থেকে পিছিয়ে আছে, যারা গুরুত্বপূর্ণ কাজগুলো করা জন্যও সময় পায় না, যারা নিজের জীবনকে প্রোডাক্টিভ বানাতে চায়, যারা তার আশেপাশের মানুষের থেকে পিছিয়ে আছে। এককথায়, এই বইটি সেল্ফ-ডেভেলপমেন্ট চায় এমন মানুষদের জন্য উপযোগী।
‘ইট দ্যাট ফ্রগ’ বইটি লিখেছেন কানাডিয়ান লেখক ব্রায়ান ট্রেসি। তিনি একজন সেল্ফমেইড মিলিওনার। তিনি ৩০ বছরের বেশি সময় টাইম ম্যানেজমেন্ট নিয়ে গবেষণা করেছেন। তার গবেষণার ফলাফল এই বেস্টসেলার বইটি। বইটি অনুবাদ করেছেন রিফাহ্ জাহরা।
প্রথমেই আসি বইটির নাম করণ নিয়ে। ‘ইট দ্যাট ফ্রগ’ অর্থাৎ ব্যাঙ খাওয়া বলতে সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং বিরক্তিকর কাজটি শেষ করার কথা বলা হয়েছে। ব্যাঙ শব্দটি রূপক অর্থে ব্যবহার করা হয়েছে। দিনের শুরুতেই আপনাকে ব্যাঙ খেতে হবে অর্থাৎ সবচেয়ে বেশি বিরক্তিকর কিন্তু গুরুত্বপূর্ণ এমন কাজটি শেষ করতে হবে।
বইটিতে মোট ২১ টি অধ্যায় আছে। প্রতিটি অধ্যায়ে একটি করে পুরো বইয়ের মধ্যে মোট ২১ টি ফর্মূলার কথা বলা হয়েছে। প্রতিটি ফর্মূলাই বৈজ্ঞানিকভাবে পরীক্ষিত।
★ সেট দ্যা টেবিল
– সবার আগে নির্ধারণ করুন আপনি কি চান? আপনি একসাথে কয়েকটা কাজ করতে পারবেন না। আপনার গোল সেট করে সেটা কাগজে লিখে ডেডলাইন ঠিক করুন। গোল অনুযায়ী প্ল্যানিং করুন এবং তাৎক্ষণিক অ্যাকশনে যান। প্রতিদিন এমন কাজ করুন যাতে আপনার গোল কাগজ থেকে বাস্তবে পরিণত হয়।
★ ৮০/২০ রুল
আপনার ২০% কাজ থেকে ৮০% রেজাল্ট আসে। আপনার জীবনের গোল, কাজ, প্রজেক্ট এবং দায়িত্বসমূহের আজই একটা লিস্ট তৈরি করুন। এদের মধ্যে কোন ২০% কাজগুলো ৮০% ফলাফল দেয় সেটা বের করুন এবং ২০% কাজগুলোই গুরুত্ব দিন।
★ এবিসিডিই মেথড
প্রথম কাজ শুরু করার আগে আপনার লিস্টের প্রতিটি আইটেমে ক খ গ ঘ ঙ বসানো শুরু করুন। ‘ক’ আইটেম বলতে বোঝাচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ এমন কাজ। ‘খ’ আইটেম বলতে সেই সকল কাজ যেগুলো আপনাকে করতে হবে তবে কাজগুলো একটু কম গুরুত্বপূর্ণ। ‘গ’ হলো এমন কাজ যেগুলো করলে ভালো হয়। তবে এই কাজের তেমন কোনো গুরুত্ব নেই। ‘ঘ’ হলো এমন কাজ যেগুলোকে ডেলিগেট করে দেওয়া যায়। ‘ঙ’ হলো এমন কাজ যে কাজগুলো না করলেও হয়। আপনার কাজের লিস্ট এখনই রিভিউ করুন এবং গুরুত্ব অনুসারে এ বি সি ডি ই বসিয়ে দিন।
প্রতিদিন কোনো কাজ শুরু করার আগে প্রতিটি কাজ বা প্রজেক্ট লিস্টে পরের মাসের / সপ্তাহের জন্য এ বি সি ডি ই মেথড প্র্যাকটিস করুন। এ সময়ে আপনি আপনার সবচেয়ে বেশি প্রায়োরিটি দেয়া কাজ নির্ধারণ ও সম্পাদনের অভ্যাস গড়ে তুলবেন এবং আপনার ভবিষ্যত নিশ্চিত হয়ে উঠবে।
আগামীতে ইসলামিক মোটিভেশনাল বই pdf পেতে ও সেল্ফ হেল্প বই গুলো কেমন লেগেছে জানাতে ভুলবেন না, কমেন্টের অপেক্ষায় থাকলাম.

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!