Books

বিপণন বই Pdf Download

বিপণন বই Pdf free Download || biponon book pdf bangla

বইয়ের নামঃ ফেইলিওর ইন সেলস:
ফেইলিওর ইন সেলস! নাম শুনে কি ভাবছেন? কেবলই সেলসম্যানদের জন্যে লেখা? মোটেই না… নন-ফিকশন বিজনেস রিলেটেড বই যদি আপনার পছন্দের তালিকায় থাকে, তবে আমি বলবো এই বইটা আপনি পড়তে মিস করবেন না। এমনিতেও আমি এই লেখকের ২টা বই পড়ে লেখকের লেখায় মুগ্ধ হয়ে গিয়েছি তাই লেখকের অন্যান্য বই গুলোও আমার পড়ার পরিকল্পনা রয়েছে। আশা করি, সেগুলো পড়েও আশাহত হবো না।

সে যাক! আসুন এবার এ বইয়ের প্রসঙ্গে আসি। টোটাল ছোট ছোট ৪৪টা চাপ্টারে বিভক্ত এই বইয়ে আপনি পাবেন বিজনেস, সেলস সংক্রান্ত অনেক কিছু। স্পেশালি সেলস পেশা নিয়ে আপনি হতাশায় থাকলে, এ বই আপনার সেই হতাশা তো দূর করবেই, পাশাপাশি দারুণ কিছু টেকনিক ও পাবেন। । বইটি থেকে একজন ক্রেতার কোন কোন বিষয় আপনাকে বিবেচনাধীন রাখতে হবে, বিক্রয়ের পরিবেশের সাথে বিক্রয়কর্মীর কীভাবে নিজেকে সফল করে তুলতে হবে তা জানতে পারবেন। এছাড়াও বিক্রয়চেষ্টায় ব্যর্থ হওয়া থেকে কিভাবে রক্ষা পেতে পারেন, ফিউচার সেলস লিডারদের করণীয় নির্দেশনা পাবেন।

মজার ব্যাপার হলো, বইটিতে এভাবে দেয়া নেই যে, আপনি আপনার ক্রেতার কথা শুনবেন, অধৈর্য হবেন না, এই সেই করবেন ইত্যাদি ইত্যাদি বোরিং আলোচনা নেই। বরং প্রত্যেকটা চাপ্টারে সেলসের ব্যাপারে বিভিন্ন বাস্তবভিত্তিক আমাদের চারপাশে ঘটে যাওয়া ঘটনা গুলো বর্ণনা করে সেটার সাথে কানেক্টেড করে বলা হয়েছে যে আপনি এরকম করতে পারেন।

আরেকটা ব্যাপার যেটা, বইটিতে প্রচুর রেফারেন্স ছিলো প্রত্যেকটা অধ্যায়ে, যেটা সচরাচর বেশি বইতে দেখতে পাওয়া যায় না। যখন একাডেমিক পড়াশোনার চাপ কম থাকবে তখন সেই রেফারেন্স গুলো থেকে আমি আরো অনেক কিছু স্টাডি করতে পারবো। এই ব্যাপারটা ভেবে খুব ভালো লাগছে যে, লেখক কেবল ১৩৬ পৃষ্ঠার মধ্যে জ্ঞান সীমাবদ্ধ রাখেন নি বরং রেফারেন্স দিয়ে আরো জ্ঞান আহরণের পথ তৈরী করে দিয়েছেন।

নন-ফিকশন বই বেশি পড়ছিলাম বলে ভেবেছিলাম একসময় যে আর পড়বো না। কিন্তু নন-ফিকশন বই এমন ইন্টারেস্টিং হলে পড়াই যায়। কিছু বই পড়া শেষ হলে রিভিউ লেখার মধ্যেও অন্যরকম আনন্দ হয়, এটি সেরকম ই একটি বই….

বিপণন বই link : Pdf Download & review

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!