Books

বিয়ে মানে লস প্রজেক্ট Pdf Download

biye mane loss project Pdf Download – বিয়ে মানে লস প্রজেক্ট Pdf Download

bookবিয়ে মানে লস প্রজেক্ট
Author
Publisher
ISBN9789849045243
Edition1st Edition, 2016
Number of Pages112
Countryবাংলাদেশ
ফরমেটবাংলা পিডিএফ ডাউনলোড

বিয়ে মানে লস প্রজেক্ট  বউকে ভয় পাই না বুকে হাত দিয়ে এমন দুঃসাহসিক কর্মযজ্ঞের কথা নির্ধিধায় নিষ্সংকোচে প্রকাশ্যে বলতে পারার লোক নেহাত বেশি নই ।

শতকরা দশজন হবে কিনা সদ্য বিবাহিত কাসেমের সন্দেহ। বিয়ের আগে মেয়েমানুষ আর সংসার নিয়ে আগ্রহের কমতি ছিল না। মনে হয়েছিল সংসার হলো সুখের রাজ্য আর বউ হলো স্বপ্নপুরীর রাজকন্যা । বিয়ের রাতেই সেই ধারণা পাল্টে গেল । সংসারকে মনে হলো বনজঙ্গল আর প্রাণপ্রিয় রাজকন্যাকে মনে হলো ভয়ংকর কোনো জন্ত। সুযোগ পেলেই আক্রমণ করবে ।  বিয়ের আগে কাসেম আনন্দে আত্মহারা ছিল ।

তাই বন্ধু-বান্ধব, আত্মীয়- স্বজন পরিশেষে অফিস থেকেও টাকাঁ-ধার করল মহা ধুমধামে নাচে-গানে ভরপুর এক অনুষ্ঠান হলো। বিয়ের আগে টাকা ধার চাইতে গেলে অনেকেই বলতো, “ব্যাটা এত টাকা খরচ করে বিয়ে করছিস, পরে খাবি কি? অতিমাত্রায় আত্প্রত্যয়ী ভঙ্গিতে জবাব দিলো কাসেম, “বিয়ে তো মানুষ জীবনে একবারই করে । এত হিসাব-নিকাশ করলে চলে!” কথা শুনলে মনে হয় কামানের গোলা ছুটছে। বিবাহিত এক ঘনিষ্ঠ বন্ধু বলল, “আগে বিয়ে কর সোনার চান পিতলা ঘুঘু পরে টের পাইবা। যখন টের পাইবা তখন বলবা, “ন্যাড়া একবারই বেলতলায় যায়।”  বিয়ের দিন।  সকল কাজ সুসম্পন্নের পর মেয়ে বিদায়ের পালা। মা-বাবা কীদছে, সাথে সাথে নতুন বউও কাদছে। বউয়ের কান্না দেখে কাসেমের বুকের ভেতরে কেমন জানি হাহাকার করে উঠল”! মনে মনে খুব আফসোস করতে লাগল। সহ্য করতে না পেরে পাশে দীড়ানো দুলাভাইকে বলল, “দুলাভাই, দেখুন ও কাদছে আমার কষ্ট হচ্ছে।’ দুলাভাই শ্যালকের কানের কাছে মুখখানা নিয়ে ফিসফিস করে মহা মূল্যবান বাণী ছাড়লেন, “বউ আজ কীদছে কাল থেকে হাসবে । তুমি আজ হাসছ কাল থেকে তোমার কানা শুরু হবে।

Bangla Pdf Download link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!