Bengali to English Translation Book Pdf Download (All)

Change your thinking change your life bangla Pdf

চেঞ্জ ইউর থিংকিং চেঞ্জ ইউর লাইফ pdf download(পিডিএফ ডাউনলোড) -Change your thinking change your life bangla Pdf download free:-

লেখকঃ ব্রায়ান ট্রেসি

অনেক বছরের কাজ, পড়াশুনা, শিক্ষা ও অভিজ্ঞতার আলোকে এই বইটি আলোচিত হয়েছে। অনেক মানুষের অবদান ও অদৃশ্য পরিচালনার ফলে সকল অধ্যায়কে আমি জোড়া লাগাতে পেরেছি। প্রথমেই আমি বন্ধু মার্ক ভিক্টর ম্যানসনকে ধন্যবাদ জানাই, যিনি অনেক বছর আগে দ্বাদশ শতকের সম্ভবতঃ সেরা আধ্যাত্মিক চিন্তাবিদ এমেট ফক্সের সঙ্গে আমার পরিচয় করিয়ে দিয়েছিলেন। সাইন্স অব মাইন্ড এর প্রতিষ্ঠাতা আর্নেস্ট হল্ম্স প্রতিটি মানুষের মধ্যে নিহিত অবিশ্বাস্য জীবনীশক্তির ব্যাপারে আমার চোখ ও মনকে প্রসারিত করেছেন।

 

বিশিষ্ট আধ্যাত্মিক গুরু চার্লস ফিরমোর, নেভিল, এরিক বাটারওয়ার্থ, ওয়েইনে ডায়ার ও রবার্ট আসাজিওলির সাংঘাতিক প্রভাব রয়েছে আমার চিন্তা চেতনায় । আমি সেইসব বিখ্যাত চিন্তাবিদদেরও ধন্যবাদ জানাই যাদের চমৎকার প্রভাব শুধু আমি নয়, সমন্ত বিশ্বের উপর রয়েছে- যেমন, নেপোলিয়ন হিল্স্‌, ম্যাক্সওয়েল মাল্টস্‌, ব্রড র্িস্টল, ডেভিও সোয়ার্জ, ডরিউ, ক্লেমেন্ট স্টোন, আর্ল নাইটিঙ্গেল, জিম রণ, জিগ জিগলার, ভেনিরী ওয়েটলে ও চার্লি জোনস। বাণিজ্যিক চিন্তাবিদ পিটার ড্রাকার, এন গ্রোভ, কেন ব্রেনচার্ড, ওয়োরেন বেনিস, টম পিটারস, নিডো কিউবেইন, ও মার্শাল গোল্ডস্মিথ তাদের সূক্ষ্ম মতামতের মাধ্যমে আমাকে সমৃদ্ধ করেছেন।  আমি ধন্যবাদ জানাচিছ আমার প্রকাশক, উইলে এন্ড সন্স্‌ এর ম্যাথু হল্টকে যার অতুলনীয় সহযোগিতা ও নিরন্তর উৎসাহ এই বইটি তৈরি করতে সাহায্য করেছে। জানাই, যাদের উৎসাহ ও ধৈর্য্যের কারণে দীর্ঘক্ষণ যাবত এই বইটি লেখার কাজ আমি করতে পেরেছি।

 

চেঞ্জ ইউর থিংকিং চেঞ্জ ইউর লাইফ ভূমিকা

পৃথিবীতে এমন কিছু নেই যা তোমার কাছে নেই, অথচ মানসিকভাবে তুমি স্বীকার করেছ যে তোমার কাছে আছে। -রবার্ট কলিয়ার

আপনার সম্পর্কে সত্য যা

আপনি পুরোপুরিই একজন ভালো মানুষ । সফলতা, সুখ, আনন্দ ও উত্তেজনায় পূর্ণ দারুণ একটি জীবন আপনার প্রাপ্য । সুসম্পর্ক, সুস্বাস্থ্য অর্থপূর্ণ কাজ ও আর্থিক স্বচ্ছলতা আপনার থাকাটা যুক্তিযুক্ত। এসব আপনার জন্মগত অধিকার । জীবন বলতে এমনই বুঝায়।  সফলতার জন্যই আপনার জন্ম, আত্মসম্মান ও গর্বের সর্বোচ্চ চুড়ায় আপন অবস্থান। আপনি সাধারণ, ঠিক আপনার মত আর কেউ কখনো জন্মায়নি এই বিশ্বে। আপনার প্রতিভা ও যোগ্যতা প্রচুর, যদি ঠিকঠাক মতো প্রয়োগ করা যায়। জীবনে যা চাননি, তাও আপনি পেতে পারেন।  মানবসভ্যতার ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে আপনি জীবনযাপন করছেন। স্বপ্ন পূরণের অবাধ সুযোগ রয়েছে আপনার চারপাশে । আপনি কি হতে পারেন বা করতে পারেন, তার একমাত্র সীমাবদ্ধতা রয়েছে আপনার ভাবনায় । মূলত: আপনার ভবিষ্যত সীমাহীন।              

বাস্তব চিত্র

চেঞ্জ ইউর থিংকিং চেঞ্জ ইউর লাইফ এর উপরের তিনটি প্যারায় কেমন প্রতিক্রিয়া দেখাবেন আপনি? আপনি দু’ধরনের মনোভাব হতে পারে। প্রথমত: যা বলা হয়েছে, আপনি পছন্দ করেছেন আর আপনি মনে প্রাণে চান সেসব সত্য হোক। কিন্তু আপনার দ্বিতীয় প্রতিক্রিয়া সম্ভবত: অবিশ্বাস। যদিও আপনার সুপ্ত ইচ্ছে হল স্বচ্ছল, সুখী ও স্বার্থক একটি জীবন লাভ করা, কিন্তু যখন আপনি বইটি পড়বেন, সন্দেহ ও ভয় আপনাকে কারণগুলো মনে করিয়ে দেবে যে কেন স্বপ্নপূরণ সম্ভব নয়। অনেক বছর আগে আমিও তেমনটি অনুভব করেছিলাম । যদিও জীবনে বড় কিছু করতে চাচিলাম, আমি ছিলাম অদক্ষ, অশিক্ষিত ও বেকার । পরিস্থিতি কি করে সামলাতে হয়, সে ব্যাপারে আমার কোন ধারণাই ছিল না। একদিকে বড় স্বগ্ন ও অন্যদিকে সীমিত সুযোগের মধ্যে আমি বন্দী ছিলাম । তখন আমি আকর্ষণীয় কিছু পদ্ধতি আবিষ্কার করলাম যার সাহায্যে জীবনে সাফল্য অর্জন করা যায় আর তখনই আমার জীবনটা বদলে গেল। আমাদের জীবনে এই নিয়মকানুনগুলো প্রমাণিত হওয়ার পর আমি বলতে শুরু করলাম ও অন্যান্যদেরকে একই ব্যাপারে প্রশিক্ষণ দিতে লাগলাম।

এতদিনে আমি ২৪টি দেশে দীর্ঘ চারদিনব্যাপী প্রায় দুই হাজার সেমিনার করে বেশিরভাগ মানুষও অবিশ্বাস করেছিলেন এই পদ্ধতিকে । পরবর্তীতে অবশ্য তাদের জীবনে বদলে যায়, যেভাবে আপনার জীবনও বদলাতে পারে।

চেঞ্জ ইউর থিংকিং চেঞ্জ ইউর লাইফ pdf downloadপিডিএফ ডাউনলোড

মূলমন্ত্র

সবচেয়ে গুরুত্বপূর্ণ মানসিক ও আধ্যাত্িক তথ্য হল যে, বেশিরভাগ সময় আপনি  যা ভাবেন, নিজে আপনি তা-ই হবেন। চেঞ্জ ইউর থিংকিং চেঞ্জ ইউর লাইফ বই হতে এটা জানা যায়। আপনার বাহ্যিক পৃথিবী আপনার আল্ত্বিশ্বের প্রতিচ্ছবি। আপনার ভেতরে যা ঘটছে, বাইরে তারই প্রতিফলন দেখা যায়। একজন মানুষের বাইরের অবস্থা দেখলেই তার ভেতরটা পড়া যায়। এর অন্যথা সাধারণত: হয় না।  

আসল

আপনার মন প্রচন্ড শক্তিশালী । যা কিছু ঘটে, আপনার ভাবনাই তাকে নিয়ন্ত্রণ করে। ভাবনারা আপনার হৃদযন্ত্রের ক্রিয়া বৃদ্ধি বা ত্রাস করতে পারে, পরিপাকে সাহায্য বা বাধা দিতে পারে, রক্তের রাসায়নিক ক্রিয়া বদলে দিতে পারে এবং আপনাকে সারারাত ঘুমাতে দিতে বা জাগিয়ে রাখতে পারে। আপনার ভাবনাই আপনাকে সুখী বা দুঃখী করে তোলে ।তারা আপনাকে অচেতন করতে পারে, আবার ধ্বংসও করতে পারে। তারই আপনাকে জনপ্রিয় বা অপ্রিয়, নিশ্চিন্ত ব অনিশ্চিত, ইতিবাচক বা নেতিবাচক করে তুলতে পারে । আপনার ভাবনাই পারে আপনাকে শক্তিশালী বা শক্তিহীন কিংবা হিরো বা কাপুরুষের মতো অনুভব করাতে । বাস্তব জীবনে আপনার ভাবনাই আপনাকে বিজিত বা পরাজিত, ধনী বা দরিদ্র ও সম্মানিত বা অবহেলিত করে তুলতে পারে। ভাবনা ও কাজ আপনার পুরো জীবনকে তৈরি করে । আর সবচেয়ে বড় কথা হল, এসবই আপনার নিজের হাতে।

ভাবনা, অনুভূতি ও আকাঙ্া

আপনি হলেন ভাবনা, অনুভূতি, আচরণ, আকাজ্কা, ভয়, আশা, সংশয়, মতামত ও স্বপ্নের একটি জটিল মিশ্রণ। এইসব কিছু প্রতি সেকেন্ডে বদল আপনার ব্যক্তিত্বের এসব উপাদান অন্যদেরকে প্রভাবিত করে। আপনার সম্পূর্ণ জীবন এসব বিষয়ের আক্তসংযোগের ফল।

 

Change your thinking change your life bangla Pdf free download:- click here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!