Books

একটু উষ্ণতার জন্য Pdf Download (বুদ্ধদেব গুহ) – Ektu Ushnotar Jonno Pdf

বই রিভিউ: পশ্চিমবঙ্গের উপন্যাস একটু উষ্ণতার জন্য Pdf বিবরণ-

  • ব‌ইয়ের নামঃ একটু উষ্ণতার জন্য 
  • type: pdf Download
  • লেখকঃ বুদ্ধদেব গুহ।
  • প্রকাশনীঃ আনন্দ পাবলিশার্স প্রাইভেট লিমিটেড।
  • মূল্যঃ 360 টাকা

একটু উষ্ণতার জন্য রিভিউ

নরনারীর পারস্পরিক সম্পর্ক চিরকালীন অথচ চিরজটিল একটি বিষয়। সেই বিষয়কে যারা বহুকোণ হীরকের মতো নানা দিক থেকে বিশ্লেষণের তীব্র আলো ফেলে দেখতে ভালবাসেন, শক্তিমান কথাশিল্পী বুদ্ধদেব গুহ তাদেরই একজন।

প্রকৃতি যেমন তাঁর লেখায় প্রবল এক পটভূমি, প্রেমও তেমনই প্রধান এবং জোরালো এক অবলম্বন। এই প্রেম কখনও শরীরী, কখনও শরীরের ঊর্ধ্বে এক স্বর্গীয় অথচ জীবন্ত অনুভূতি । আধুনিক মানুষের প্রেমের সমস্যা আরও অনেক সামাজিক সমস্যার মতোই যে ক্রমশ সূক্ষ্ণ ও বহুধাখণ্ডিত হয়ে উঠেছে বুদ্ধদেব গুহ তা জানেন। জানেন বলেই প্রেমের এত বিচিত্র, গভীর ও বহুবর্ণ রূপ ফুটে ওঠে তাঁর রচনায়।

তাঁর এই নতুন উপন্যাসের প্রধান চরিত্র আধুনিক এক লেখক, যার মানসিক সত্তা খুঁজে বেড়াত সর্ব-অর্থে এক নারীকে, এক প্রকৃত ও সম্পূর্ণ মেয়েকে। ভালবেসে বিয়ে-করা স্ত্রী ক্রমশ সরে গিয়েছিল দূরেম তার সমস্ত অস্তিত্বকে পৌঁছে দিয়েছিল অনস্তিত্বে।

এমন সময় জীবনে এল ছুটি। এক অনুরাগিণী পাঠিকা। ধু-ধু তৃষ্ণাতুর জীবনের ছায়া -ঘেরা ওয়েসিসের মতো স্নিগ্ধ ভালবাসার নিমন্ত্রণ হয়ে, হিম-হয়ে যাওয়া হৃদয়ের তাপ সঞ্চারিত করার প্রতিশ্রুতি হয়ে। কিন্তু সত্যি পারল কি? শেষ পর্যন্ত কি সরল এক কি সুখী হতে পারল সুকুমার? জীবনে কি সরল এক অঙ্ক? না তা নয়। এই তীব্র গভীর আশ্চর্য প্রেমের উপন্যাসের জীবনের এক বড়ো সত্যকেই শেষাবধি আবিষ্কার করেছেন বুদ্ধদেব গুহ।

একটু উষ্ণতার জন্য উক্তি-

 

এ জায়গাটা সকাল হয়না, সকাল আসে। অনেক শিশির ঝড়ানো ভেজা পথ মাড়িয়ে, অনেক শঙ্খিনী নদী পেরিয়ে সোনা গলানো পোশাক পরে সকাল আসে এখানে

Ektu Ushnotar Jonno Pdf link

একটু উষ্ণতার জন্য পিডিএফ ডাউনলোড – [ Download free PDF 1 ] – PDF Link2

 

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!