Books

ফুটন্ত গোলাপ Pdf Download (কাসেম বিন আবুবাকার)

কাসেম বিন আবু বক্করসম্ভবত লেখক হিন্দি সিরিয়াল বা করন জোহরের মুভি থেকে অনুপ্রানিত হয়ে বইটি লিখেছেন। যেকোন ঘটনা শুরু হয় নায়িকার রুপের বর্ননা দিয়ে। ঘটনা প্রবাহও বাংলা সিনেমা বা সিরিয়ালের মত। ধনী ধর্ম পালন না করা ব্যাবসায়ী কিভাবে ধার্মিক মেয়ের সংস্পর্শে এসে ধার্মিক মানুষে পরিনিত হয় তা বর্ননা করা হয়েছে।

এখানে ধার্মিক বাবা মা, প্রতিবেশী, অধার্মিক ভিলেন ক্যারেক্টার সবই আছে। তবে সাহিত্যগুন বিচারে বইটি নিন্মমানের। এখানে ধর্মের মিশ্রনটাও মানানসই না। সেল বারানোর জন্যে লেখন এটা করেছেন কিনা আমার বোধগম্য নয়। যারা কোয়ালিটি বই পড়েন তাদের জন্যে রিকমেন্ডেড নয়। ফুটন্ত গোলাপ Pdf Download করে বাকিটা দেখে নিন।

  • book: ফুটন্ত গোলাপ Futonto Golap pdf by Kasem Bin Abubakar)
  • writter: কাসেম বিন আবুবাকার
  • Category:রোমান্টিক উপন্যাস

ফুটন্ত গোলাপ রিভিউ

বর্তমান সমাজের চরম অবনতি উপলব্ধি করে এই কাহিনী লেখার প্রেরণা পেয়েছি। আমার মনে হয়েছে এভঅবে যদি দিন দিন আমার প্রগতি ও নারী স্বাধীনতার নাম দিয়ে চলতে থাকি, তা হলে ইসলাম থেকে সমাজের মানুষ বহুদূরে চলে যাবে। শুধু মুখে ,কেতাবে ও মুষ্টিমেয় লোকের কাছে ছাড়া অন্য কোথাও ইসলামের নাম গন্ধ থাকবে না।

বিদেশী শিক্ষাকে আমি খারাপ বলছি না। পৃথিবীর যে কোনো ভাষায় আমরা জ্ঞান অর্জন করতে পারি। কিন্তু বিদেশী শিক্ষার সংগে সংগে তাদের ভালো দিকটা বাদ দিয়ে খারাপ দিকটাই অনুকরণ করে আমরা যেন ‘কাকের ময়ূর হওয়ার মত’ মেতে উঠেছি।

অথচ আল্লাহ তা’য়ালা কোরআন পাকে বলিয়াছেন-“তোমরা (মুসলমানরা)উত্তম সম্প্রদায়, যে সম্প্রদায়কে প্রকাশ করা হইয়াছে মানবমণ্ডলীর জন্য। তোমরা নেক কাজের আদেশ কর এবং মন্দ কাজ হইতে নিবৃত্ত রাখ এবং আল্লাহর প্রতি ঈমাণ রাখ।” (সূরা আল ইমরান, ১১০ নং আয়াত, পারা-৪।)

আর এখন আল্লাহ পাকের কথিত সেই মুসলমানেরা কোরআন ও হাদিসের আদর্শ ত্যাগ করে দুনিয়ার মধ্যে সব থেকে নিকৃষ্ট জাতিতে পরিণত হয়েছে। তাই তারা পৃথিবীর সকল দেশেই উৎপীড়িত ও লাঞ্ছিত।

আমরা যদি আল্লাহর ও রাসূলের (দ:) বাণীকে অনুকরণ ও অনুস্বরণ করে চলি, তা হলে নিশ্চয়ই আল্লাহপাকের রহমতে আবার আমরা আমাদের গৌরবজ্জ্বল ইতিহাস তৈরি করতে পারব।

যদি এই বাস্তবধর্মী উপন্যাসটি পড়ে বর্তমান যুব সমাজ সামান্যতমও জ্ঞান লাভ করে সেইমতো চলার প্রেরণা পায়, তবে নিজেকে ধন্য মনে করব।

ফুটন্ত গোলাপ Pdf links

bookফুটন্ত গোলাপ
Author
Publisher
formatpdf
Countryবাংলাদেশ
Languageবাংলা

আমার এই প্রাণ প্রিয় উপন্যাসটি প্রথম প্রকাশ পায় ১৯৮৬ ইং সালে এবং প্রথম সংস্করণে বাংলাদেশ ও ভারতের পাঠক সমাজে আশাতীতভাবে সমাদৃত হয়। এ জন্য আমি আল্লাহপাকের দরবার শতকোটি শুকরিয়া আদায় করছি এবং সেই সংগে আমার প্রিয় পাঠকবর্গের কাছে অকুণ্ঠ কৃতজ্ঞতাও জানাচ্ছি।

ফুটন্ত গোলাপ কাসেম বিন আবুবাকার Pdf Download link- 

ডাউনলোড লিংক

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!