ইংরেজি থেকে বাংলা অনুবাদ বই Pdf AllEnglish to Bangla Translation Book (All)

(৩০টি) Henry Rider haggard Books bangla Pdf

All henry rider haggard books bangla pdf download – হেনরি রাইডার হ্যাগার্ড pdf

১. স্যার হেনরি রাইডার হেগার্ডঃ উনবিংশ শতাব্দীর বিখ্যাত ইংরেজ লেখক। জন্ম ১৮৫৬ সালে নরফোকে। মাত্র উনিশ বছর বয়সে জীবিকার তাগিদে পাড়ি দেন আফ্রিকায়। সেখানে ছয় বছর অবস্থান করেন। আফ্রিকার দূর্গম জুলুল্যান্ডে অবস্থান করায় তাঁর গল্পে সেখানকার চিত্র এবং বৈচিত্র্য ফুটে উঠে।
২৫ বছর বয়সে লেখালেখি শুরু করেন। মূলত তিনি হিস্টরিকাল ফিকশন, মিস্ট্রি, এডভেঞ্চার গল্পই বেশি লিখেছেন। একদা ভাইয়ের সাথে পণ করেছিলেন যে, ট্রেজার আইল্যান্ড এর চেয়ে বিখ্যাত রোমাঞ্চকর গল্প লিখবেন। পরবর্তীতে ১৮৮৫ সালে “কিংস সলোমন মাইনস” লিখে সেই প্রমাণ দেন। এই বইটি রাতারাতি বিখ্যাত করে তুলে তাঁকে। এবং বিশ্বসেরা ক্লাসিকগুলোর খাতায় নাম লেখায়। তাঁর “শী” উপন্যাসটি বিশ্বের সবচেয়ে বিক্রিত বইয়ের তালিকায় দশম স্থানে।
এডভেঞ্চারার “এল্যান কোয়ার্টারমেইন” চরিত্রটি যেনো তাঁরই প্রতিরূপ! ১৯১২ সালে স্যার উপাধি পান। ১৯২৫ সালের ১৪ মে ইহলোক ত্যাগ করেন।
Henry Rider Haggarহেনরি রাইডার হ্যাগার্ড pdf

Allan Book Quatermain Series Bangla pdf Download links

1. Allan Quatermain

2. Allan and the Holy Flower

3. Child Of Storm

4. King Solomon’s Mines

5. Maiwar Protishodh

6. Marie

SHE or Ayesha Series Bangla pdf Download links

1. She And Return of She (2 Books)

Allan Quatermain and SHE (Ayesha) Series Bangla pdf Download links

1. She and Allan

Other Books By Henry Rider Haggard Bangla pdf Download links

1. Benita

2. Black Heart And White Heart

3. Cleopatra

4. Elissa

5. Eric Brighteyes

6. Jess

7. Montezumar Meye

8. Moon of Izrael

9. Mr Meeson’s Will

10. Nesha

11. Pearl Maiden

12. Rani Shebar Angti

13. The Bretheren

14. The People of the Mist

15. The Virgin of the Sun

২. এরিক মারিয়া রেমার্কঃ এরিখ পল রেমার্ক, যিনি এরিক মারিয়া রেমার্ক নামেই অধিক পরিচিত। তিনি ছিলেন জার্মানির বিখ্যাত আত্মজীবনীমূলক বইয়ের লেখক। ১৮৯৮ সালে জার্মানিতে জন্ম। প্রথম বিশ্বযুদ্ধে ছিলেন জার্মানির জারের অধিনে যুদ্ধ করা একজন বাদ্যগত সৈনিক। যুদ্ধ থেকে ফিরে তিনি মানুষিক বৈকল্যতায় পড়েন এবং সেইসাথে মায়ের মৃত্যু তাঁকে খুব পীড়া দেয়। ফ্রন্টলাইনের একজন সৈনিক হওয়ায় যুদ্ধের বিরুপ প্রভাব তাঁর মনস্তত্ত্বকে আঘাত করেন। যা তাঁর লেখনিতে পরবর্তীতে প্রভাব ফেলে।
তাঁর “দি অল কোয়ায়েট অন দ্যা ওয়েস্টার্ন ফ্রন্ট”(পশ্চিম রণাঙ্গন এখন শান্ত) উপন্যাসটিকে বলা হয় এই যাবৎকালের যুদ্ধবিরোধী আত্মজীবনীমূলক শ্রেষ্ঠ উপন্যাস। ১৯২৮ সালে প্রকাশের পর বিশ্বজুড়ে সেরা বিক্রিত বইয়ের তালিকায় স্থান করে নেয় তা। এবং তা বিংশ শতাব্দীর সেরা বইয়ের তালিকায় সমাদৃত হয়। যেখানে ফ্রন্টিয়ারের একজন যুদ্ধা পল ব্রেমারের চরিত্রটা মনেহয় তাঁর নিজেরই প্রতিরূপ!
তার বিখ্যাত বইগুলোঃ এ টাইম অব লাভ এ টাইম অব ডাই, দ্যা ব্লাক অবিলিক্স, দি থ্রি কমরেডস, দ্যা রোড ব্যাক।
তাঁর লেখনিতে যুদ্ধবিরোধী ছাপ থাকায় ১৯৩৩ সালে হিটলার ক্ষমতায় আসলে তাঁকে নিষিদ্ধ করেন। তিনি জার্মান থেকে পালিয়ে যান। মৃত্যুঃ ১৯৭০ সালের ২৫ সেপ্টেম্বর সুইজারল্যান্ডে।
৩. ড্যান ব্রাউনঃ আপনি একজন থ্রিলার প্রেমী কিন্তু ড্যান ব্রাউনকে চিনেনা, এটা হাস্যকর! থ্রিলার প্রেমী মানেই ব্রাউনের প্রেমে মগ্ন। ১৯৬৪ সালে আমেরিকায় জন্ম নেওয়া ড্যান ব্রাউনের সবগুলো থ্রিলারই বিশ্ববিখ্যাত।
১৯৮৮ সালে টেকনো থ্রিলার “ডিজিটাল ফোর্ট্রেস” দিয়ে থ্রিলার লেখক হিসেবে আত্মপ্রকাশ। আর ২০০৩ সালে “দি দ্যা ভিঞ্চি কোড” লিখে জনপ্রিয়তার শীর্ষদের একজন বনে যান! ভিঞ্চির মোনালিসাকে ঘিরে লিখা মিস্ট্রি পাঠকদের অন্যরকম এক থ্রিলারের স্বাদ দেয়। যা বিশ্বজুড়ে ৫৭ টি ভাষায় অনুবাদিত হয়েছে। এবং এই পর্যন্ত ১০০ মিলিয়ন কপি বিক্রি হয়েছে!
হার্ভার্ডের গনিত এবং সিম্বোলজির প্রফেসর “রবার্ট ল্যাংডন” চরিত্রটি থ্রিলার প্রেমীদের কাছে অসীম জনপ্রিয়। তাঁর প্রকাশিত সাতটি থ্রিলারই আমার পড়া!
প্রিয় লেখকদের জন্মদিনে বিনম্র শ্রদ্ধা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!