ইসলামিক বই Pdf Download (All)

হিজাব আমার পরিচয় বই Pdf Download – hijab amar porichoy book pdf

hijab amar porichoy pdf book download

বইঃ হিজাব আমার পরিচয় pdf
লেখকঃ জাকারিয়া মাসুদ
প্রকাশনীঃ সমর্পণ
প্রচ্ছদ মূল্যঃ ১৪২ টাকা

আমি হিজাব। আসমানের ওপর থেকে আমাকে তোমার কাছে পাঠানো হয়েছে। আমি তোমার সার্বক্ষণিক সঙ্গী। তোমার পরিচয়পত্র। না, কোনো জাতীয়তাবাদী আইডি কার্ডনা। তোমার জীবন দর্শনের পরিচিতপত্র। আমি তোমার রক্ষাকবচ। তোমার সুরক্ষাদ্বার। কিন্তু অন্যদের কাছে যদি আমার উপকারিতাগুলো না বলো, তা হলে আমি পরিণত হব নিতান্ত এক দায়সারা অভ্যাসে। আমি হয়ে যাব ভারী বোঝার মত কিছু একটা।

কি অবাক হচ্ছেন উপরের লেখাগুলো পড়ে? মনে মনে ভাবছেন কথাগুলো বুঝি আপনাকে উদ্দেশ্য করে লেখা। হ্যাঁ, বোন অবশ্যই আপনার বিবেবকে উদ্দেশ্য করে লেখা। আমরা নারী জাতি। আমাদের স্বভাবজাত বৈশিষ্ট্যই পোশাক-আশাক, সৌন্দর্য, সাজুগুজুর উপর গুরুত্ব দেওয়া। এটা দোষের কিছু নয়। বরং এটা নারীত্বকে পূর্ণতা দেয়। এ ইচ্ছেটাকে দমন করার অধিকার আমাদের নেই। কিন্তু এ ইচ্ছে যেন শারঈ সীমার মধ্যে থাকে তা আমাদের খেয়াল রাখতে হবে।
নারী তার সবটা সৌন্দর্য স্বামীর সামনে প্রকাশ করবে কারণ স্বামী স্ত্রী একে অপরের আবরণ।

 

এখন আসল কথায় আসি, হিজাব বলতে আসলে আমরা কি বুঝি?
মাথায় আচ্ছাদিত কোনো কাপড়ের টুকরাকে হিজাব বলবেননা নিশ্চয়ই। ওটার অন্য কোনো নাম দিয়েন। হিজাব বলতে এমন পোশাককেই বোঝানো হয়, যা দিয়ে গায়রে মাহরামের সামনে নিজেকে আবৃত করা যায়। এটি বোরখা, খিমার বা এই জাতীয় পোশাক হতে পারে। আজকাল স্টাইলিশ হিজাবি নারীদের বেশি দেখা যায়। তারা মাঝামাঝি অবস্থানে থাকতে চায়। একদিকে সে হিজাব গায়ে দিয়ে নিজের রবকে খুশি করতে চায় আবার অন্যদিকে স্টাইলিশ হিজাব গায়ে দিয়ে নিজের সৌন্দর্য ও প্রকাশ করতে চায়। তার এক চোখ থাকে জান্নাতের দিকে আরেক চোখ থাকে জাহান্নামের দিকে।

আপনি হিজাব পড়লেন তার মানে আপনি শুধু নিজেকেই হেফাজত করলেন তা নয় এতে করে আপনি হাজারো পুরুষের দৃষ্টির হেফাজত করলেন। এতে করে অন্য পুরুষেরা আকর্ষিত হবার সুযোগ পায়না। হিজাব হলো বর্মের মত। যে নারী এই বর্ম পড়ে নেবে, সে নিরাপদ থাকবে। তাকে কেউ আজেবাজে মন্তব্য করবেনা। এ প্রসঙ্গে সূরা আজহাবের ৫৯ নং আয়াতে বলা হয়েছে, ” হে নবি, আপনি আপনার স্ত্রীদেরকে ও কন্যাদেরকে এবং মুমিন নারীদেরকে বলুন, তারা যেন তাদের চাদরের কিয়দংশ নিজেদের ওপর টেনে নেয়। এতে করে তাদেরকে চেনা সহজ হবে। ফলে তাদেরকে উত্যক্ত করারহবেনা। আল্লাহ ক্ষমাশীল পরম দয়ালু।”

সব কিছু বইয়ের ভাষায় বললাম এতক্ষণ। কারণ লেখকের লেখাগুলোই যেন আমার মনের কথা হিসেবে ফুটিয়ে তোলা হয়েছে। তবুও ব্যক্তিগত অভিমত অবশ্যই রয়েছে। বোন আপনাকে বলব যদি বইটি না পড়ে থাকেন একটিবার পড়ুন। চিন্তা করুন। বোঝাপড়া করুন আপনার মনের সাথে। নিজেকে খোলা বইয়ের মত মেলে ধরছেননা তো? যেটা সবার হাতে হাতে স্থান্তরিত হয়। বইটা পড়েছি মন্ত্রমুগ্ধের মত এর গভীরে চলে গিয়েছি। পড়া শেষ করেও এর রেশ যেন মস্তিষ্কের রেশানলে ঘুরপাক খাচ্ছে। জাযাকাল্লাহ খয়রান কষ্ট করে রিভিউ টি পড়ার জন্য।

হিজাব আমার পরিচয় বই pdf download link: click here

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!