আত্নউন্নয়নমূলক বই PDF Download (All)

অনুপ্রেরণা মূলক বই PDF Download (All)

আজকের এই পোস্ট এর মাধ্যমে আপনার জন্য প্রয়োজনীয় 25 টি অনুপ্রেরণা মূলক বই PDF Download নিয়ে এলাম.
Inspirational Life changing Books in Bengali pdf list:

LINK: আত্মউন্নয়নমূলক বই Pdf Download (২৫টি বইয়ের ডিরেক্ট লিঙ্ক)

সমস্যা আসে সমাধানের তোড়জোড় নিয়ে । ব্যক্তিগত থেকে রাষ্ট্রীয় সবক্ষেত্রে উদ্ভূত সমস্যা সমাধানে প্রয়োজনীয় পরামর্শের জন্য তাদেরই স্মরণ করা হয় যারা “বিশেষজ্ঞ’। সামান্য শারীরিক সমস্যায়ও আমরা সাধারণ এমবিবিএস ডাক্তারের কাছে যাই না, খুঁজি স্পেশালিস্ট । মেডিসিন স্পেশালিস্ট, হার্ট স্পেশালিস্ট, ইএনটি স্পেশালিস্ট ইত্যাদি।

আইনগত সমস্যায় খুঁজি বিশেষজ্ঞ আইনবিদ। শিক্ষা সম্পর্কিত সমস্যায় খুঁজি বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান, বিশেষজ্ঞ শিক্ষক ও ভালো বই। কিন্তু কোটি মানুষের ক্যারিয়ার গড়ার যে চ্যালেঞ্জ বা সমস্যা তার সমাধানে আমরা কোথায় যাব? ক্যারিয়ার বা ক্যারিয়ার কাউনেলিং-কেন্দ্িক কোনো বিশেষজ্ঞ বা বিশেষায়িত প্রতিষ্ঠান কি আমাদের আছে? না, নেই। না থাকার এই শূন্যতা পূরণের ছোট্ট একটি সচেতন প্রচেষ্টার নাম “ক্যারিয়ার : বিকশিত জীবনের ছ্বার”।

বাংলাদেশে বিরাজমান অবস্থার নিরিখে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয়তার বিষয়টি মাথায় রেখেই এ গ্রন্থের পরিকল্পনা। এর প্রতিটি অধ্যায় ক্যারিয়ার-কেন্দ্রিক যৌক্তিক পরামর্শ এবং তা বাস্তবায়নের সহজ এবং ব্যবহারবান্ধব উপায় বাতলে দেওয়া হয়েছে । ফলে এ বইয়ের সংস্পর্শে প্রিয়জনের ক্যারিয়ার ভাবনায় শঙ্কিত অভিভাবক যেমন হয়ে উঠবেন দক্ষ ক্যারিয়ার-রউ্গিলর, তেমনই সন্তান তথা শিক্ষার্থী বা চাকরিপ্রার্থীরা খুঁজে পাবেন ক্যারিয়ার-কেন্দ্রির সুস্পষ্ট নির্দেশনা।

ক্যারিয়ার : বিকশিত জীবনের দ্বার বইটির প্রতিটি অধ্যায়। আত্রবিশ্বাস আর সম্ভাবনা জাগানো প্রতিটি লেখা পাঠককে দীড় করাবে অভূতপূর্ব আত্মজাগরণের মুখোমুখি । লেখার অন্তর্নিহিত শক্তিতে স্থবির মানুষও হয়ে উঠবে গতিশীল, প্রবৃদ্ধি আসবে ব্যক্তির যাপিত জীবনে এবং চিন্তায় । হতাশায় নিমজ্জিত মনোজগতে, তা প্রবাহিত হোক সমগ্র জাতির জীবনে । জাতি মুক্তি পাক অদক্ষ এবং অপরিকল্পিত জনগোষ্ঠীর যন্ত্রণা থেকে।

অপার সম্ভাবনায় স্লাত আমাদের যুবসমাজ । পরিকল্পিত গন্তব্যের অভাবে এই সম্ভাবনা যেন সুতো ছেঁড়া ঘুড়ি আর বৌটা আলগা ঝরা পাতার মতো অনির্দেশ্য পথে এলোমেলো ঘুরপাকে বিভ্রান্ত না হয়। এ রকম একটা মহৎ উদ্দেশ্য ছড়ানো আছে “ক্যারিয়ার : বিকশিত জীবনের দ্বার” এর প্রতিটি পৃষ্ঠায়। আমরা মহান আল্লাহর দরবারে প্রার্থনা করি, যেন আমাদের এই উদ্দেশ্য ব্যর্থ না হয়।সবশেষে স্রদ্ধ কৃতজ্ঞতা গুণীজনদের প্রতি যাঁরা আমাদের সার্বিক তৎপরতায় সময়, শ্রম এবং মেধা দিয়ে সহযোগিতা করেছেন, সূষ্মম সমালোচনা এবং তীক্ষ বিবেচনায় সমৃদ্ধি এনেছেন “ক্যারিয়ার : বিকশিত জীবনের দ্বার’-এর প্রতিটি পদক্ষেপে । খণ স্বীকার করছি তাদের প্রতি যীদের লেখার প্রত্যক্ষ এবং পরোক্ষ পরশে ধন্য আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা ।
h

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!