Books

মেয়েদের জন্য ইসলামিক বই PDF Download❤️(১০টি)

হ্যালো কেমন আছেন, আজকে নিয়ে আসলাম মেয়েদের জন্য ইসলামিক বই pdf ডাউনলোড লিঙ্ক এর সমাহার।

মানুষ একটি অলৌকিক সৃষ্টি। সে এই পৃথিবীতে প্রেরিত হয়েছে এই জন্য যে পার্থিব জীবনে এবং পরকালের জীবনের সুখকে নিশ্চিত করার জন্য আল্লাহর নবীর নির্দেশিত ধর্মের (ইসলামের) পথে চালিত হয়ে যেন কেয়ামতের পর শান্তিময় জীবনে বসবাস করতে পারে।  এজন্যই, বিবাহের উদ্দেশ্য নির্ধারণ করতে হবে আত্মিক দিক থেকে । একজন ধার্মিক লোকের কাছে বিবাহের উদ্দেশ্য হলো অসৎ কাজ থেকে নিজেকে বিরত রাখা এবং আত্মাকে পাপ থেকে বিমুক্ত করা। এটা তার কাছে আল্লাহর নৈকট্ট লাভের একটি পথ, এই অর্থে যে একজন ভাল উপযুক্ত সঙ্গী ইবাদতের ক্ষেত্রে গুরুতৃপূর্ণ ভূমিকা পালন করে।

স্বামী স্ত্রীর শিক্ষনীয় গল্প | স্ত্রীর জন্য ইসলামিক বই pdf | স্বামী স্ত্রীর মধুর মিলন ও আদর্শ দাম্পত্য জীবন pdf download | Islamic books for girls pdf in bangla | স্বামী স্ত্রীর মিলন বিধান pdf || দাম্পত্য জীবন pdf

যখন দু’জন ঈমানদার তাদের বিবাহের মাধ্যমে একটা পরিবার গঠন করে, তাদের যৌন সম্পর্ক তাদের পারস্পরিক ভালোবাসা এবং সহৃদয়তাকে শক্তিশালী করে। এই জুটির জন্য কোন ধরণের কাম বিকৃতির ভয়াবহ আসক্তি কিংবা অনৈতিক আচরণের ক্ষেত্র তৈরি হয় না। আমাদের নবী (সাঃ) এবং ইমাম (আঃ) গণ বিবাহের বিভ্তিকে অধিকতর গুরুত্ব দিয়েছেন ।  “নবী করীম (সাঃ) বলেছেনঃ “যেবিবাহ করল সে তার ধর্মের অর্ধেক রক্ষা করল?”  ইমাম সাদিক (আঃ) বলেছেন – “বিবাহিত ব্যক্তির দুই রাকাত নামাজ  মর্যাদাপূর্ণ সজীবনের জন্য একজন ঈমানদার, ধার্মিক ও সহমর্মী জীবনসঙ্গী অত্যন্ত মূল্যবান ভূমিকা পালন করতে পারে। ব্যক্তির জন্য মন্দ কাজ পরিহার, অপরিহার্য ধর্মীয় বিধিনিষেধ ও ইবাদত করার ক্ষেতেও এহেন সঙ্গী খুবই গুরুতৃপূর্ণ।

স্বামী স্ত্রী উভয়েই যদি ধার্মিক হয় তাহলে তাদের পক্ষে যে ধর্মীয় লক্ষ্য অর্জনে নির্বিঘ্নে এগিয়ে যাওয়া সহজ হয় শুধু তাই নয় এ ব্যাপারে তারা একে অপরের প্রেরণার উৎস হয়ে ওঠে।  এটা কি কখনো সম্ভব যে একজন ঈমানদার আল্লাহর পথে যুদ্ধ করবে তার স্ত্রীর সমর্থন ছাড়া? একজন ধার্মিক পুরুষের পক্ষে কি সৎপথে. জীবিকা অর্জন, ধর্মীয় সকল দিক মেনে চলা, সকল প্রকার ধমীয়ি বিধিবদ্ধ দান খয়রাত করা যা তাকে অনেক অপচয় থেকে বিরত রাখে এবং জনহিতকর কাজে অর্থ ব্যয় করা কি তার স্ত্রীর অনুমতি ছাড়া সম্ভব?
ডাউনলোড করুন সেরা দশটি বই পিডিএফ লিংক- 

নিয়ম কানুন সহ স্বামী স্ত্রীর অধিকার Pdf (একসাথে 10টি বই)

বিয়ে(বিবাহ) pdf (আরও কিছু বইয়ের লিংক)

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!