Books

কালিয়া মাসান Pdf Download by অভীক সরকার

কালিয়া মাসান অভীক সরকার Pdf Download | kalia masan pdf by Avik sarkar-

এই উপন্যাসে তা সীমিত সময়ের জন্য হলেও গল্পের পটভূমি তৈরি করে দেয় দারুণভাবেই। ডিটেলিং এর দিক থেকেও এই লেখা আগের লেখাগুলোর থেকেও অনেক এগিয়ে। তবে, অতিপ্রাকৃত দৃশ্যের বিবরণে কিছু ঘটনা পড়ে পাঠকের মনে হতে পারে যে ভয়ের গল্পের এই উপাদান হয়তো বিদেশী সিনেমা থেকে অনুপ্রাণিত। কিন্তু, এতে লেখকের কোনও দোষ নেই। এই জঁরাতে সাহিত্যের উপাদান এত বেশি যে কিছু কিছু মিল সবসময়ই থেকে যায়। কিন্তু লেখক এখানে দৃশ্যের বর্ণনা যেভাবে করেছেন, তাতে গায়ের রোম খাড়া হতে বাধ্য! সবমিলিয়ে দুর্দান্ত একটা উপন্যাস পড়লাম অনেকদিন পর।

তন্ত্র নির্ভর গল্প পড়তে আমার দারুন লাগে, এমনকি ভূতের বইএর থেকেও বেশি ভালো লাগে। এই বইটি আমার wishlist এ ছিল না, ট্রপিক কি তাও জানতাম না, হাতের কাছে সফ্ট কপি পেয়ে শুরু করেছিলাম, বেশ ভালো লাগলো।তন্ত্রের তো কতরকম ভাগ আছে, এটা আসলে মারণ উচাটন নিয়ে। এখন তো কালিয়া মাসান নাম শুনলেই আতঙ্ক গ্রাস করছে। মেদহীন ঝরঝরে লেখা, ভয়াল রসের যথার্থ ব্যবহার,খুব সুন্দর ডিটেলিং যা প্রতিটা ঘটনাকে চোখের সামনে ফুটিয়ে তোলে, সবমিলিয়ে বেশ ভালো লেগেছে। তবে দুএকটা জায়গা অতিরঞ্জিত বর্ণনা লেগেছে(যেমন – ওই ভৈরবী মায়ের নাভির জায়গা থেকে পদ্মফুল ফোটা )।

pdf কালিয়া মাসান Pdf Download by অভীক সরকার

গল্পের কথক দীপু পিসি, তার অভিজ্ঞতা থেকেই উঠে আসে এই কালিয়া মাসানের গল্প, এবং যা কিনা সত্য। গল্পের পটভূমি পুরুলিয়া। আমার মতো যারা তন্ত্র নির্ভর বই পড়তে ভালোবাসেন আশা করছি তাদের বইটি বেশ ভালো লাগবে।

Download
or
or

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!