(সব ধরনের) বাংলা কমিক্স পিডিএফ । Comics pdf in bengali

মার্ভেল কমিকস বই Pdf Download (All)

marvel Bangla comics book pdf – মার্ভেল কমিকস বই Pdf book free Download – ২০০০ সাল নাগাদ গথাম কমিক্সের সুপারম্যান, ব্যাটম্যান, স্পাইডারম্যান এবং টারজান এর চারটি করে কমিক্স প্রকাশিত হয়। কমিক্সগুলি খারাপ না হলেও অনুবাদের মান ছিল যথেষ্ট খারাপ। তাই মাত্র চারটি সংখ্যা প্রকাশিত হয়। এছাড়াও বড় আকারে সুপারম্যান ও ব্যাটম্যানের কিছু সংখ্যা প্রকাশিত হয়।

এই কমিক্সে টারজানের সঙ্গে এক বিশালাকার দানবের লড়াই হয়। টারজান হয়তো পেরে উঠত না তার সঙ্গে, যদি না সেই দানবের মধ্যে “মানবিকতার” কিছু লেশমাত্র থাকত।

টারজান গথাম সংখ্যা ১ Download link: মৃত্যু আমার ভাই 

POST NO.33 ব্যটম্যান ভার্সেস সুপারম্যান-ডওন অব জাস্টিস সিরিজ (৪)

আজ এই সিরিজের চতুর্থ পর্ব দিলাম। পঞ্চম পর্বটি  ডওন অব জাস্টিস সিনেমাটি মুক্তি পাওয়ার পর প্রকাশিত হয়।  সেটি খুব তাড়াতাড়ি অনুবাদ করে আপনাদের সকলের জন্য নিয়ে আসবো।

ডাউনলোড করুন 

POST NO.32 ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান-ডওন অব জাস্টিস সিরিজ (৩)

অনেক বছর পর মা’কে সঙ্গে করে একটু বেরিয়ে এলাম পুরী থেকে… পোস্টাতে তাই একটু দেরি হল। সাংঘাতিক গরম এখন ওখানে(কলকাতার কাছে কিছুই নয়), তবু তার মধ্যে বেশ মজায় কাটলো দিনগুলো।

বন্ধুদের জন্য আজ নিয়ে এলাম ডওন অব জাস্টিস সিরিজটির তৃতীয় পর্ব:
 ডাউনলোড করুন 

অনুবাদ সংক্রান্ত যে কোনো পরামর্শ থাকলে নির্দ্বিধায় জানাতে পারেন, চেষ্টা করবো ভুল-ত্রুটি শোধরাবার। ধন্যবাদ

POST NO. 31 ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান-ডওন অব জাস্টিস সিরিজ (2)

ডাউনলোড করুন

সকল দর্শকদের জানাই নববর্ষের আন্তরিক শুভেচ্ছা। 

অনুবাদ কেমন লাগছে অবশ্যই জানাবেন।

POST NO. 30 ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান-ডওন অব জাস্টিস সিরিজ (১)

POST NO. 29 ডনাল্ড ডাক-ইউনিভার্সাল অলিম্পিক

বন্ধুরা!সবাই কেমন আছেন ? আমি আবার হাজির হলাম আপনাদের সামনে।। আজ থাকছে “ডিজনী জুনিয়ার সিরিজ ” থেকে নেওয়া “ডনাল্ড ডাক : ইউনিভার্সাল অলিম্পিক কমিকটি।
ডনাল্ডকে নিয়ে নতুন করে আর কিছুই বলার নেই।

মজা ও হুল্লোড় মাখা কমিকটি পড়ূন নিচের link থেকে।ডাউনলোড করে
ডনাল্ড ডাক

POST NO. 28 এইচ.।পি.লাভক্রাফট এর “দ্য স্ট্রেঞ্জার”

বন্ধুরা!নিয়ে এলাম লাভক্রাফট এর কাহিনি “দ্য আউটসাইডার অবলম্বনে পরিবেশিত এই কমিকটি।
মূল কাহিনিটি লাভক্রাফট লেখেন ১৯২১ সালের মার্চ থেকে অগষ্ট মাসের মধ্যে।।এটি সর্বপ্রথম প্রকাশিত হয়  “Weird Tales” পত্রিকার  ১৯২৬ সালে।

                এখান থেকে ডাউনলোড করুন

POST NO. 27 হী-ম্যান ব্রহ্মান্ডের অধিপতি-“রক্ষাকারী বন্ধু”

বন্ধুরা! আজকে আবার হাজির হলাম আপনাদের কাছে হী-ম্যানের এই কমিক্সটি নিয়ে।।কিছু ব্যক্তিগত কারণ বশতঃ পোষ্ট দিতে দেরী হলো।।
এবার আসি আসল কথায়।আমি ও আমার ব্লগার বন্ধু স্বাগত দত্ত বর্মন -এর ইচ্ছে,Mattel থেকে প্রকাশিত হী-ম্যান-এর (বাংলা অনুবাদে অপ্রকাশিত) কমিক্স গুলিকে বাংলায় অনুবাদ করে আপনাদের সামনে হাজির করা।সেই লক্ষ্য পূরণের জন্যে আমি এর আগেও দুটি কমিক্স দিয়েছি এই ব্লগে।।সেটা আপনারা আগের পোষ্ট এ পেয়ে যাবেন।(lebel দেখুন)।
আজ থাকলো এই তিন নম্বর কমিক্সটি।এর পরে আরও আসবে এক এক করে।কিন্তু একটু ধৈর্য্য ধরতে হবে।আমার একার পক্ষে এই কর্মযজ্ঞ সমাধা করা কঠিন  হলেও অসম্ভব নয়! আমি যত দ্রুত পারি পোষ্ট করার চেষ্টা করবো।আপনারা আমার পাশে থাকুন।ধন্যবাদ।

ডাউনলোড করুন
কেমন লাগলো অনুবাদ,সেটা কমেন্ট বক্স-এ অবশ্যই জানাবেন।আমি উৎসাহ পাবো।

POST NO.26 এইচ.।পি. লাভক্রাফট-এর “দ্য উইন্ডো

বন্ধুরা,আজকে আপলোড করলাম এইচ .পি লাভক্রাফট-এর লেখা একটি কবিতা!
আরে না না,ঘাবড়াবেন না।আজকে থাকছে একটি কমিক্স।আসলে এই কমিক্সটি লাভক্রাফট-এর একটি কবিতা থেকে করা হয়েছে।। কবিতার নাম “দ্য উইন্ডো”
কবিতাটি তিনি লেখেন অনেক ছোট বেলায়।যখন তিনি তাঁর ঠাকুর্দার সাথে থাকতেন।ছোট থেকেই লাভক্র্যাফট-এর অতিপ্রাকৃত ও আঁধারে ঘেরা রহস্য নিয়ে খুব উৎসাহ ছিল।এই কবিটাটি তার প্রমাণ।কবিতাটির কমিক রূপায়ন করেছেন রিচার্ড করবিন।আর বাংলা অনুবাদ করেছেন আমার ভাতৃপ্রতিম  বন্ধু লুৎফুল কাইজার।

প্রচ্ছদটি বানালাম

লাভক্রাফট-এর লেখা মূল কবিতাটি

এখান থেকে ডাউনলোড করুন

 

POST NO.25 ফ্ল্যাশ গর্ডন মঙ্গোতে মহারণ -১

বন্ধুরা, আজ নিয়ে এলাম ফ্ল্যাশ গর্ডন-এর এই কমিক্সটি।দুই পর্বে বিভক্ত কাহিনিটির,আজ থাকলো প্রথম পর্ব।
 

ফ্ল্যাশ গর্ডন নিয়ে নতুন করে আপনাদের কাউকেই আর কিছু বলার নেই।ইন্দ্রজাল কমিক্স বা সংবাদ পত্রের ষ্ট্রিপ্স-এর দৌলতে,এই মহাজাগতিক নায়ককে আমরা সবাই চিনি।। ১৯৭৪ সালের৭ই জানুয়ারী কমিক্সের দুনিয়ায় সর্বপ্রথম আত্মপ্রকাশ করে এই নায়ক। যাকে ভেবেছিলেন ও সার্থক রূপ দিয়েছিলেন আলেকজান্ডার গিলেসপী রেমন্ড [অ্যালেক্স রেমন্ড] (২’রা অক্টোবর ১৯০৯-৬ই সেপ্টেম্বর ১৯৫৬) স্বয়ং।

অ্যালেক্স রেমন্ড

পৃথিবীবাসী ফ্ল্যাশ,তার বান্ধবী ডেল আর্ডেন আর বন্ধু ডক্টর জারকভের সাথে কেন আর কী ভাবে লাল গ্রহ মোঙ্গোতে গেছিল,সে আমরা সবাই জানি। মোঙ্গোর ক্রুর সম্রাট মিং “দ্য মার্সিলেস”-এর সাথে তাদের দ্বৈরথ আমাদের রোমাঞ্চিত করেছে বারে বারে।
আজকের এই কমিক্সটিতে থাকছে,মোঙ্গোতে রাজকুমার বারিণের দ্বারা আয়োজিত এক অনুষ্ঠানে গিয়ে কী ভাবে ফ্ল্যাশ জড়িয়ে পড়লো দুঃসাহসিক অ্যাডভেঞ্চারে-সেই কাহিনি।
এখানে মিং-এর কন্যা রাজকুমারী আজুরাকে দেখা যাবে এক অন্য ভূমিকায়।
১৯৯৫ সালে মারভেল কমিক্স তাদের “সিলেক্ট” সিরিজে এই কাহিনিটি দুই পর্বে প্রকাশ করে।।লেখক ছিলেন আমেরিকান লেখক ও ইলাষ্ট্রেটার মার্ক শ্ল্যুজ (জন্ম ৭ই জুন,১৯৫৫) এবং ছবি এঁকেছিলেন বিখ্যাত শিল্পী আলফানসো(আল)উইলিয়ামসন।(১২ই মার্চ ,১৯৩১-১২ই জুন ২০১০)।

আল উইলিয়ামসন

 

ডাউনলোড করুন মঙ্গোতে মহারণ ১ম পর্ব 

POST NO.24 টুম্ব রেইডার-অমূল্য সম্পদ

বন্ধুরা,আজকে নিয়ে এলাম আপনাদের জন্যে,লারা ক্রফট টুম্ব রেইডার সিরিজের এই কমিক্সটি।সম্ভবত:এখনও পর্যন্ত এই সিরিজের কোনো বই বাংলায় অনূদিত হয়নি।তাই আমি চেষ্টা করলাম এই কমিক্সটিকে বাংলায় অনুবাদ করার।

কমিক্সটির যে জিনিসটা আমাকে সব থেকে বেশী আকর্ষণ করেছে,সেটা হলো-বিখ্যাত চিত্রশিল্পী জো জুসকো-এর আঁকা রিয়্যালিষ্টিক ডিটেইল ড্রয়িং।
জুসকো বরাবরই আমাদের শিহরীত করেছেন তাঁর অনবদ্য তুলির টানে।

শিল্পী জো জুসকো

জুসকো,১৯৫৯ সালের ১লা সেপ্টেম্বর আমেরিকায় জন্মগ্রহণ করেন।১৯৯২ সালে তিনি মার্ভেল কমিক্স-এর সাথে যুক্ত হন।তার পর থেকেই তাঁর ভাগ্য বদলে যায়।একে একে ভ্যাম্পিরেল্লা,কোনান,বারসুম সিরিজ,টারজান সিরিজ থেকে শুরু করে বিভিন্ন পত্র পত্রিকার কভারের ছবি তিনিই আঁকতেন।এখনও পুরো দমে আঁকছেন।তিনি কিছু পাল্প ম্যাগাজিনের জন্যেও ইলাষ্ট্রেশান করেছেন।তাঁর আঁকা হিরো কার্ডস গুলো আজও কমিক ফ্যানদের কালেকশানের জিনিস।তিনি টুম্ব রেইডার সিরিজের এই একটি কমিক্সকে নিজের চিত্রশৈলীতে সাজিয়েছিলেন,২০০০ সালে।
নীচে,জুসকোর সৃষ্টির কিছু নমুনা দিলাম……….

নীচের  link  থেকে ডাউনলোড করুন

https://www.mediafire.com/file/dn83g31xwuhvny1/TOMB_RAIDER_%2528BENGALI%2529-Partho.pdf/file

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!