Books

মতি নন্দীর ছোটগল্প সমগ্র Pdf Download (All)

matinandi nirbachita galpa pdf Download  – মতি নন্দীর ছোটগল্প সমগ্র Pdf Download free links:]

Book Nameমতি নন্দীর ছোটগল্প
Writter Name
Publisher
book Typeউপন্যাস গল্প
File FormatPdf download
Total Pages765 পৃষ্ঠা
File size23  MB
CrteditOriginal Uploader

একজন কে পিছন থেকে ধ্রুবকে জিগ্যেস করলো, কি হয়েছে মশাই ?  ধুব কোন উত্তর দিল না। প্রশ্নটা তো ওরও।  পাশেই প্যান্টের পকেটে হাত ঢোকানো ছেলেটি, বলে উঠলো, শালা ছোটলোক, রান্না ভাতটুকুও খেতে দেয় নি।  আরেকজন ও প্রান্ত থেকে বললে, কি অবস্থা বেচারিদের !  তার গলার স্বরে বিষণ্নতা মাখানো ।  ততক্ষণে ধুবর চোখ পড়লো বেশ কিছুটা দূরে একজন ভদ্রমহিলা, সঙ্গে দুটি বাচ্চা ছেলে, একটি ফ্রক পরা মেয়ে । ওরা সকলেই অন্যদিকে তাকিয়ে আছে । ভদ্রমহিলা মুখ নিচু করে আছেন, লজ্জায় । পাড়ার এত লোকের সামনে এমনভাবে অপদস্থ হওয়ার লঙ্জা ? কিংবা কে জানে, এখন তো ওর মাথায় আকাশ ভেঙে পড়েছে, হয়তো লঙ্জা-অপমানের বোধটুকুও আর নেই।

ব্যাপারটা কি, বুঝতে অসুবিধে হবার কথা নয়।  প্যান্টের পকেটে হাত ঢোকানো ছেলেটি হঠাৎ বললে, ভদ্রলোক গেলেন কোথায় ?  ওপাশের ধুতি-পাঞ্জাবি পরা বৃদ্ধ লোকটি জবাব দিলেন, শুনছি তিনি তো সঙ্গে সঙ্গেই বেরিয়ে গেছেন? ‘হয়তো কোর্টে। 7! গিয়ে আর এখন কি হবে, হয়তো কোন আস্তানার খোঁজে  না, ধুর একজনও চেনা লোক দেখতে পেল না।

শেষে এ ব্রীফ কেস হাতে লোকটিকেই জিগ্যেস করলো, কি হয়েছে £ জানেন কিছু ?  লোকটি ভারি ব্রীফ কেস হাতে ঝুলিয়েও কাঁধ ঝাঁকিয়ে বললে, দেখে বুঝতে পারছেন না? ইজেক্টমেন্ট ॥ ভাড়াটে উচ্ছেদ ।  বুঝতে যে পারছিল না, তা নয় । তবু কথাটা যেন শুনতে চাইছিল না । অন্য কিছু শুনতে পেলে খুশি হত । কিন্তু সেই ভয়ঙ্কর কথাটাই শুনতে হল । ইজেক্টমেন্ট ।  একজন অজ্ঞাতকুলশীল মানুষ, সে লোকটির মুখও দেখে নি ধুব, কেমন চরিত্রের মানুষ, ভাল না মন্দ, কিছুই জানে না, তবু ওর বুকের মধ্যে আধখানা জুড়ে যেখানে আতঙ্ক শিকড় গেড়েছে, তারই পাশে অসহায় অচেনা মানুষটির জন্যে সমবেদনা উথলে উঠলো ।

মতি নন্দীর ছোটগল্প এর মত আর কোন সময় থাকতে ভালো বই থাকলে তার সাজেশন করতে পারেন তা সাজেশন করতে পারেন।

mati-nandi-nirbachita-galpa-pdf Download

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!