All Bangla Novel Book Pdf free Download

৫০+টি মেডিটেশন বই Pdf Download – Meditation bangla book pdf

যারা ধ্যান ও মেডিটেশন বই pdf download করার লিংক খুজছেন তাদের জন্য এ পোস্ট। Best 50 meditation bangla book pdf free Download link:-

Click here

কাদের জন্য এই বই?

যারা হতাশ, কিন্তু আবার উঠে দাড়াতে চান, যারা জীবণে বড় কিছু হতে চান, তাদের অনুপ্রেরণার জন্যই এই বইগুলো।

মেডিটেশন বই রিভিউ:

সফলতার পাঠশালা তৈরি করতে আমরা জীবনকে চালিয়ে নিচ্ছি যে যার মতো করে। পরিকল্পিত হোক, পরিকল্পনাহীন হোক- জীবন তো বহমান, চলছেই। যাপিত জীবনকে কতটা অর্থবহ করতে পারছি, বসুন্ধরাকে কতটা দিতে পারছি জীবনবোধ সম্পর্কে জানাশোনা মানুষের কাছে সেটাই বড়ো প্রশ্ন । আপনি চাইলে সমাজের একজন প্রভাবক ফ্যাক্টর হয়ে হাজির হতে পারেন, নইলে কোটি কোটি বনি আদমের মতো স্বভাবসুলভ একজন নিরীহ মানুষ হয়ে জীবন কাটিয়ে দিতে পারেন।

তবে প্রভাবক হয়ে উঠতে হলে, সত্যিকারের “মানুষ’ হয়ে উঠতে হলে, অবশ্যই আপনাকে সুনির্দিষ্ট কিছু প্রক্রিয়ার চর্চা করতে হবে । অসংখ্যের মধ্যে গণনার পাত্র তো তারাই, যারা “বিশেষ গুণ” দিয়ে বিশেষায়িত। এসব গুণের অনুশীলনে একজন মানুষের একটা সামষ্টিক চেহারা তৈরি হয়; লোকে যাকে “চরিত্র’ বলে চিহ্নিত করে । মানুষ হয়ে উঠতে এই “চরিত্র খুবই গুরত্তপূর্ণ ফ্যাক্টর৷ জগৎ ও জীবনকে যারা কিনা নিয়ন্ত্রণ করতে চায়, এই-অস্ত্রটার-ব্যবহার তাদের জন্য অনিবার্ধ।

এই চরিত্রের অস্ত্র আবার নানান প্রেক্ষিতে ব্যবহার করতে হয়। কখনো একান্ত নিজের ওপর, কখনো পরিবার ও সমাজে, আবার কখনো (বৃহৎ আঙ্গিকে । প্রেক্ষিত বুঝতে পারাটাও দরকারি ব্যাপার । অন্ধের হাতে অস্ত্র থেকেও লাভ নেই, ঠিকঠাক ব্যবহার করতে পারবে না; আখেরে তা কেবল ধ্বংসযজ্ঞই চালাবে ।

এই চরিত্র-মাধুর্য দিয়েই বিশ্বাসীদের সফলতার জীবন নির্মিত হয় । ভিন্ন ভিন্ন প্রেক্ষিতের গুণাবলির চেহারা-চরিত্র কখনোই আপনাআপনি হৃদয়-জমিনে প্রোথিত হয় না; একটা সুনির্দিষ্ট কাঠামোর মধ্য দিয়ে শিখতে হয়। জনাব মুহাম্মাদ হাবীবুল্লাহ একটা পাঠশালা খুলেছেন; সফলতার পাঠশালা । এই পাঠশালায় আমরা জীবনঘনিষ্ঠ কিছু গুণাবলি শেখা ও বোঝার চেষ্টা করব।

সফলতার পাঠশালা গ্রন্থের সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। বইটি পাঠকদের জীবন গঠনে এতটুকুও সহযোগী হলেও আমাদের পরিশ্রম সার্থক হবে।

তো বন্ধুরা, একটু অপেক্ষা করুন। মেডিটেশন এর বইগুলোর pdf লিংক সাজাচ্ছি, কিছু বইয়ের লিংক উপরে দিয়েছি। বাকিগুলো শীঘ্রই পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!