বিখ্যাত মনীষীদের জীবন কাহিনী - (Biography Bangla)

হযরত মুহাম্মদ সাঃ এর জীবন কাহিনী PDF Download❤️[৫০০ শব্দ সংক্ষিপ্ত]

মুসলিম প্রিয় ভাই ও বোনেরা, তারা তারা পূর্ণাঙ্গ ও সংক্ষিপ্ত আকারে হযরত মুহাম্মদ সাঃ এর জীবন কাহিনী pdf ডাউনলোড করতে চান তারা এই পোস্ট ফলো করুন. এছাড়াও  রচনা পাচ্ছেন,  Mohanobir jiboni bangla pdf file.

আরো পাবেন-রাসূলুল্লাহ (সা.) এর জীবনী পিডিএফ পদাঙ্ক অনুসরণ
সম্পাদনায়
Translator
Publisher
ISBN9789849117698
Edition1st Published, 2016
Number of Pages304
Countryবাংলাদেশ
Languageবাংলা

মুসলমানরা আল্লাহ এবং মানুষের মধ্যে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে মধ্যস্থতাকারী মনে করে না। প্রত্যেকেই আল্লাহকে সরাসরিডাকতে পারে এবং যদিও তিনি অনেক সময় তার উম্মতের পক্ষে আল্লাহতা”আলার কাছে দু”আ করেছেন, কিন্ত তিনি সবসময় সবাইকে নিজের কথাও কাজের মাধ্যমে এক আল্লাহর সাথে সম্পর্ক স্থাপন করার নির্দেশ দিয়েছেন। তিনি মানুষকে এক আল্লাহর অন্তিতের কথা স্মরণ করিয়েদিয়েছেন: তিনি আল্লাহর জ্ঞানের দিকে আহবান করেছেন এবং তাদের জন্যআত্মিক পথকে উন্মোচিত করেছেন যার মাধ্যমে তিনি তার সাহাবী ওজাতিকে এই শিক্ষাই দিতে চেয়েছেন যে, তারা যেন তার প্রতি ভালবাসাএবং সম্মানকে এক আল্লাহর ইবাদতে প্রয়োগ করে এবং সেই একক সত্তা -যাকে কেউ জন্ম দেয়নি এবং তিনিও কাউকে জন্ম দেননি – তার প্রতিএকনিষ্ঠ ভালবাসা ও সম্মান নিবেদন রূরে সাহায্য কামনা করে। রাসুল সাঃ এর মক্কী জীবন pdf আকারে পাবে. রাসুল সাঃ এর মক্কী জীবন pdf আকারে পাবে. এটি দ্বারা মহানবী সাঃ এর জীবনী রচনা ৫০০ শব্দ দিতে পারবে.

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জীবদ্দশায় যারা তার কাছেঅলৌকিক কিছু আশা করত অথবা নবুওয়াতের বাস্তবভিত্তিক কোন দলীলচাইত, তাদের জন্য আল্লাহ তাকে বলতে বলেন, “আমি তোমাদের মতইএকজন মানুষ। আমার প্রতি প্রত্যাদেশ হয় যে, তোমাদের ইলাহই একমাত্রইলাহ।” একইভাবে ঈমানদারদের জন্য আল্লাহ অহী নাঘিল করেছেন যে,এই রাসূল – যাকে আল্লাহ নির্বাচিত করেছেন – তিনি মানুষের উধের্বে কোনভিন্ন সত্তা নন, “যারা আল্লাহ ও শেষ দিবসের আশা রাখে এবং আল্লাহকেঅধিক স্মরণ করে, তাদের জন্য রাসূলুল্লাহর মধ্যে উত্তম নমুনা রয়েছে।* এইদুটি দিক – মানবিক গুণাবলী এবং রাসূল হিসেবে আদর্শ – আমাদেরআলোচ্য জীবনী্রন্থের প্রধান আলোচ্য বিষয়।

হযরত মুহাম্মদ সাঃ এর জীবন কাহিনী PDF link:

পিডিএফ ডাউনলোড লিং

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!