Books

না বলতে শিখুন বই Pdf Download (Full)

Na bolte shikhun pdf download – না বলতে শিখুন বই pdf book free download – বেচে থাকতে শিখুন Pdf Download
বইঃ না বলতে শিখুন
লেখকঃ পল্লব শাহরিয়ার
জনরাঃআত্নউন্নয়ন মূলক
পৃষ্ঠাঃ১৭৮
মূল্যঃ৩২০টাকা
প্রকাশনীঃ প্রিয়মুখ
আসলে এই বইটির নাম যখন দেখলাম ঠিক তখনই ভাবলাম পড়ে দেখা উচিত বইটি কেমন। কারন এই রকম টাইপের বই আমি আরো পড়েছি তবে সেগুলো বাইরের কান্ট্রির। তাই এই বইটার নাম আসলে রকমারী থেকে দেখা অন্য একটি বই কেনার জন্য ঘুরছিলাম যদিও তা দেখা মাএই চোখে পরল আসলে কভার পেইজটা দারুন পুরোটা কালো তার মাঝে সাদা আর হলুদ এর কম্বিনেশন টা খুবই সুন্দর লাগছিল। যা হোক রকমারী থেকে অর্ডার করার মাএ ৩ দিনের মধ্যই বইটা পেয়ে গেলাম। পরা শেষ করলাম পুরো বইটা শেষ করতে আমার ২ঘন্টা লাগল এত সুন্দর করে লিখেছেন যা বইটি ছেড়ে উঠতে ইচ্ছে করছিল না। যতটা ধারণা করেছিলাম তার চেয়েও অনেক অনেক বেশি ভালো বইটা। এবার আসি বইটার কোন কোন বিষয় গুলো আমার মন কেড়েছে
প্রথমেই আসিঃ
★আমরা মনে করি সব সময় হ্যা বললে মানুষ এর কাছে হয়তোবা ভালে হওয়া যায় বেশি কিন্তু লেখক তা ভুল প্রমান করে দিয়ে বলেছেন যে সব সময় হ্যা বললে আসলে আপনার দাম কমে যায় আপনাকে যখন তখন পাবে। আর যখন তখন পাওয়ার মাঝে আসলে গুরুত্বটা কমে যায়।
★বইটাতে আর একটি বিষয় সুন্দর ভাবে তুলে ধরা হইছে তা হলো আপনি এমন সব জিনিসে হ্যা বলে থাকেন যে গুলা আপনার দরকার নেই বা অন্য ভাবে করা যেত।
★ ঠিক কখন আপনার না বলা উচিত এই সুন্দর একটি বাক্য নিয়ে এখানে আলোচনা করা হয়েছে,না বলা মানেই কিন্তু হেরে যাওয়া নয় বরং না বলার মাঝে আপনি আপনার নিজেকে বেশি প্রায়োরিটি দিলেন।
★এবং লেখক আরো বুঝাতে চেয়েছেন যে, না বলা মানে কোনো অপরাধ করা নয়, অনেকে আমরা মনে করি না বললাম তার মানে আমি খারাপ, বদমেজাজী বা অপরাধী এমন চিন্তা ভাবনা থেকে লেখক বের হয়ে আসতে বলেছেন।
★ আমরা সকলকে না বলতে গিয়ে নিজেকে টাইম দিতে পারছি না অনেক সময় এমন ও হয় যে কারো মুখের উপর না বলা যায় না কিন্তু পরে কাজটা করতে অনেক প্যারা লাগে বা কাজটা করাই হয় না তো এই সিচুয়েশনে যদি আমরা আগেই না করে দিতাম হয়তো একটু নিজের কাছে গিল্টি কাজ করত কিন্তু এমনটা তো হত না পরে দেখা গেলো মন রক্ষা করতে গিয়ে সম্পর্ক আরো খারাপ হল।
★লেখক আরো বেলেছেন যখন আপনি না বললেন তখন কাউকে কোনো, ব্যাখ্যা, বাহানা এগুলা দিবেন না, আপনি আপনার সিদ্ধান্তকে সম্মান দিন এবং লেগে থাকুন।
★না বলতে পারাটা একটা শিল্প মনে করেন লেখক।
★ যদি কারো অনুরোধের জবাবে না বলতে চান অথচ না এর বদলে হ্যা বলে ফেলেন তাহলে আপনার ভিতর অনেক চাপ লাগবে।
আমি মনে করি এটা একটা খুব ভালো আত্ম উন্নয়ন মূলক বই এবং এটা সবার পরে দেখা উচিত। আমরা সবাই লাইফের কোনো না কোনো জায়গায় এই কথা গুলো কাজে লাগাতে পারব। ধন্যবাদ পল্লব ভাইয়া এত সুন্দর একটি বই আমাদেরকে দেয়ার জন্য। এবং ধন্যবাদ #প্রিয়মুখ প্রকাশনীকে।
link-

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!