Books

নো ইজি ডে Pdf Download (Full)

নো ইজি ডে pdf – মোহাম্মদ নাজিম উদ্দিন, মার্ক ওয়েন , কেভিন মোরার |

ইজ্জতকে যেমন সে ধুলোয় লুটিয়েছে, এমনি ধুলোয় লুটিয়ে দেব তার শিরোপা ।    এই প্রতিশোধের বাসনা নিয়েই কি বিবিবাজারের কালো বোরখার রহস্যময়ী বাদীকে  কিনে নিল হীরাবাঈ ? কে জানে । .  নিলামদারের হাতে গুনে গুনে একশো মোহর তুলে দিয়ে সেই অনিন্দ্যসুন্দরী  বাঁদীকে কিনে নিল হীরাবাঈ |    নৃত্যনটার সুডোল বাহুর আলিঙ্গনে সহানুভূতির আশ্রয় পেল লালী । ফিসফিস  করে হীরাবাঈ জিজ্ঞেস করলে, কি নাম তোমার বহিন ?

বহিন ? চমকে উঠল বাঁদী ।    ভয়ভীরু স্বরে বললে, লালী |    মৃদু হাসল হীরাবাঈ । __লালী, না লয়লী  তারপর ধীরে ধীরে বললে, বাঁদী নও তুমি, তুমি আমার বহিন। আমার এ  গরিবখানা আজ থেকে লালীর দৌলতখানা হয়ে উঠবে !    শুনে অপ্রতিভ হাসি হাসলে লালী ।    কিন্তু কল্পনাও করতে পারেনি হীরাবাঈয়ের দৌলত । চোখ ঝলসে গেল তার।  হীরাবাঈয়ের তাঁবুর জলুস দেখেই চোখ ঝলসে গিয়েছিল, আগ্রার অট্টালিকা দেখে  বিমূঢ় হয়ে গেল সে।    নারীর পায়ে এত এষ্বর্য ঢেলে দিতে পারে পুরুষ, জানত না। জানত না, নবাবি  রংমহলের বাইরেও এমন রত্বালঙ্কারের ছড়াছড়ি ।    একশো মোহর দিয়ে তাকে কিনেএনিয়ে এল হীরাবাঈ ।

নিয়ে এল আগ্রার  হীরামহলে।    “আজ থেকে তুমি বাঁদী নও, আমার বহিন তুমি |    শুনে লালী বিস্মিত হয়েছিল সেদিন। ভেবেছিল সুরাসক্তা’ হীরাবাঈয়ের খেয়াল  হয়ত। হয়ত-বা রাত পোহালেই সব ভুলে যাবে, ক্রোধে ফেটে পড়বে হীরাবাঈ তার  এই রাত্রির বিভ্রান্তির জন্যে ।    ছাদের ওপর নরম গালিচায় শুয়ে হীরাবাঈ তাকিয়ে ছিল অন্ধকার আকাশের দিকে,  আকাশের ক্ষীণালোক তারার দিকে | …    নিঃশব্দ অন্ধকারে হীরাবাঈয়ের পাশে অন্বস্তিতে সঙ্কুচিত হয়ে বসে ছিল লালী ।  চোখ ছিল অট্টরালিকার ওপর নুয়ে-পড়া দেওদার গাছের পাতায়, পাতার ফাঁকে উকি  দেওয়া ভাঙা চাঁদের ল্লান আলোর দিকে । তন্ময় হয়ে নিজের বিচিত্র অতীত ইতিহাস  ভাবছিল লালী । দুঃখের, আশঙ্কার জীবন থেকে মুক্তি পেয়ে এ কোন রহেস্যর আশ্রয়ে  এসেছে সে!    হঠাৎ লালীর একখানা হাত মুঠোর মধ্যে চেপে ধরল হীরাবাঈ । আবার বললে,  বাদী নও তুমি লালী, তুমি আমার বহিন।    চমকে উঠল লালী | দেওদার গাছের শাখায় একটা রাতপাখি ঝটপট করল তাই,  না হীরাবাঈয়ের প্রলাপ শুনে ? ূ    লালী কোনও কথা বলল না।

No Easy Day Bangla pdf link-

Link :-1 | Link :-2 | Link :-3Link :-4

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!