ইংরেজি থেকে বাংলা অনুবাদ বই Pdf All

ইডিপাস বাংলা অনুবাদ Pdf Download

ইডিপাস বাংলা অনুবাদ pdf free download – ইডিপাস সৈয়দ আলী আহসান pdf download – গ্রিক ট্রাজেডি ইডিপাস এর গল্প – Oedipus Bangla Pdf book – ইডিপাস নাটকের শিল্পমূল্য – ইডিপাস নাটকের বিষয়বস্তু – ইডিপাস নাটক pdf – ইডিপাস নাটকের কোরাস.

ইডিপাস  Download PDF

 

আরওও পড়ুন – বই: দ্য মেইডেনস : অ্যালেক্স মাইকেলিডিসের ‘দ্য মেইডেনস’ পড়া শেষ করার পর হতভম্ব হয়ে বসে আছি, আর চিন্তা করতেছি এটা কি হলো!! ভাবলাম কি, আর হলো কি!! লেখক বই জুড়ে যে সাইকোলজিক্যাল গেইম খেলেছে তা রীতিমতো আশ্চর্যজনক, ইন্ডাইরেক্টলি আমার মাইন্ড নিয়ে খেলেছে। লেখক আমার চিন্তাশক্তির নিয়ন্ত্রণ নিয়ে শেষে এসে এমন এক টুইস্ট দিয়েছে যে একদম আশ্চর্য হয়ে গেছি।

বইটিতে লেখক মিথলজিক্যাল টার্ম গুলো ভালো ভাবেই প্রয়োগ করেছেন, অবশ্য গল্পে এগুলোর প্রভাবও কম নয়। তাছাড়া বইতে চরিত্র, সাসপেক্ট কম হওয়ায় খেই হারিয়ে ফেলার সুযোগ নেই। বইয়ের একটা বিশাল অংশ জুড়েই ছিলো কারেক্টার গুলোর অভ্যাস, পেশা, শৈশব, মানসিক অবস্থার বর্ণনা যা অনেকের কাছে বোরিং লাগতে পারে। তবে এগুলো চরিত্রগুলোকে ভালোভাবে বুঝতে সহায়তা করেছে। তাছাড়া বইয়ের অর্ধেকেরও বেশি কাহিনি আসলেই স্লো এগিয়েছে কিন্তু একবার শেষ করার পর মনে হবে আরে দারুণ তো!!
লেখকের প্রথম বই ‘দ্য সাইলেন্ট প্যাশেন্ট’ এর মতো এই বইয়েও প্রথমেই জেনে গিয়েছিলাম কে খুনি, তারপর শুরু হয় মারিয়ানা একজন সাইকোথেরাপিস্টের ইনভেস্টিগেশন, যেহেতু মারিয়ানা একজন সাইকোথেরাপিস্ট তাই তার ইনভেস্টিগেশনে তার পেশার প্রভাবটা বেশি ছিলো, আর আমার মনে হয় এটাই বইয়ের সবথেকে বড়ো বিশেষত্ব।
অনুবাদের কথা বললে মো. ফুয়াদ আল ফিদাহ’র অনুবাদ একদম সাবলীল হয়েছে, মনেই হয় না অনুবাদ পড়ছি। অনুবাদে একধরনের গম্ভীর ভাব ছিলো, যেটা পাঠকের মনে প্রভাব ফেলবেই। তাছাড়া সজল চৌধুরীর প্রচ্ছদ আর ভূমিপ্রকাশের বাইন্ডিংও ভালো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!