Booksআত্নউন্নয়নমূলক বই PDF Download (All)

(২৪টি) সফলতার বই Pdf Download

আজকের এই পোস্টে নিয়ে এলাম জীবন বদলে দেওয়া সফলতার বই pdf Download লিংক সমূহ. জীবন আসে জীবন থেকে pdf – জীবন গড়তে বই pdf – একজন আত্মবিশ্বাসী মানুষের অনুপ্রেরণা মূলক বই pdf – ১০০ ওয়েজ টু মোটিভেট আদারস pdf – কষ্টের জীবনে ব্যর্থ মানুষের সফল হওয়ার গল্প pdf download links:

জীবন গড়তে বই pdf – shofolotar chabi kathi all books links: 

Click here to download motive books

অগাধ ধন-সম্পদের মালিক হওয়া, উচ্চ বংশে জন্ম গ্রহণ করা, বিরল প্রতিভার অধিকারী হওয়া, সৌন্দর্যমন্তিত বলিষ্ঠ দেহের অধিকারী হওয়া প্রভৃতি বিষয়গুলোর মধ্যে একটিও মানুষের ইচ্ছাধীন নয়। কেউ ইচ্ছা করলেই উচ্চ বংশে জনুগ্রহণ করতে পারে না। ইচ্ছা করলেই কেউ অগাধ ধন-সম্পত্তির অধিকারী হতে-গারে না। বাড়ি-গাড়ির মালিক হতে পারে না।  তাই এসব বিষয়ের মধ্যেটকোনো একটিকেও ইসলাম সফলতা  অর্জনের মাধ্যম হিসেবে আখ্যায়িত করেনি, বরং ইসলামে সফলতা অর্জনের পথ সার্বজনীন। সবার জন্যই উনুক্ত। সফল যদি হতে চাও book pdf.

একটি  অনুপ্রেরণা ও সফলতার ছোট গল্প: তাই একজন বাদশাহ আল্লাহ তা’আলা ও তার রাসূলের তরীকা অনুযায়ী চলে যেমন সফলতার চূড়ান্ত সীমায় উপনীত হতে পারে, তেমনি একজন পথের ভিখারীও এ পথে চলে সফলতার চূড়ান্ত সীমায় পৌছতে পারে । তাই ইসলাম প্রদর্শিত পথে চলে আমীর-ফকির, রাজা-প্রজা, ধনী-নির্ধন সব শ্রেণির মানুষই সফলতার শীর্ষে উপনীত হতে পারে, আর এ সফলতাই হচ্ছে চিরস্থায়ী সফলতা । এ সফলতা অর্জনের পথ ও পন্থা সম্পর্কে কুরআন-হাদীসের আলোকে “সফলতার চাবিকাঠি” নামক বইটিতে মুফতী আহমদ মুফীজ সাহেব বেশ সুন্দর আলোচনা করেছেন। আল্লাহ তা“আলা তার এ প্রয়াসটুকু কবুল করুন, আমীন!!

ফকীহুল উম্মাহ মুফতী মাহমুদুল হাসান গংগুহী রহ.-এর  সুযোগ্য খলীফা, জামিয়াতু ইব্রাহীম (মাদরাসা)-এর প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, শাইখুল হাদীস আলহাজ্ব হযরত মাওলানা মুফতী শফীকুল ইসলাম সাহেবের বাণী ও দু’আ এ এ এ ৩৮ এপ (১৫১ ঠা) এ এ  সুখ-সফলতা, আর শান্তি-কামিয়াবী সবাই চায়। তাই সুখ- সফলতা অর্জনের জন্য কম-বেশি সবাই চেষ্টা করে, অথচ সফলতা কাকে বলে এ ব্যাপারে আমাদের অধিকাংশেরই সঠিক ইল্ম নেই। তাই কেউ অগাধ ধন-সম্পদের মালিক হওয়াকে, কেউ উচ্চ পদমর্যাদা লাভ করাকে, কেউ উচ্চ ডিথ্রী হাসিল করাকে;-রেউ বাড়ি-গাড়ির মালিক হওয়াকে সফলতা মনে করছে। তাই তারাং্রসাব দুনিয়াবী বন্ত হাসিল করার জন্য হায়াতে জিন্দেগীর ন্যায় অমূল্য সম্পদ বিনষ্ট করছে।  কিন্তু তারা কেউই প্রকৃত সুখ-সফলতা অর্জন করতে পারছে না। কেননা, আল্লাহ্‌ তা’আলা এসব বস্তর মধ্যে মানুষের সুখ-সফলতা রাখেন নি, বরং আল্লাহ্‌ তা’আলা ও তার রাসূলুল্লাহ্‌ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর তরীকা অনুযায়ী জীবন পরিচালনা করার মধ্যেই সফলতা রেখেছেন। আর সফলতার সঠিক দিক নির্দেশনা প্রদানের ক্ষেত্রে আমার নামক বইটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করি। আল্লাহ্‌ তা“আলা তার এ প্রয়াসটুকু কবুল করুন, আমীন!!

ফকীহুল উম্মাহ মুফতী মাহমুদুল হাসান গংগুহী রহ.-এর  সুযোগ্য খলীফা, জামিয়াতু ইব্রাহীম (মাদরাসা)-এর প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, শাইখুল হাদীস আলহাজ্ব হযরত মাওলানা মুফতী শফীকুল ইসলাম সাহেবের বাণী ও দু’আ এ এ এ ৩৮ এপ (১৫১ ঠা) এ এ  সুখ-সফলতা, আর শান্তি-কামিয়াবী সবাই চায়। তাই সুখ- সফলতা অর্জনের জন্য কম-বেশি সবাই চেষ্টা করে, অথচ সফলতা কাকে বলে এ ব্যাপারে আমাদের অধিকাংশেরই সঠিক ইল্ম নেই। তাই কেউ অগাধ ধন-সম্পদের মালিক হওয়াকে, কেউ উচ্চ পদমর্যাদা লাভ করাকে, কেউ উচ্চ ডিথ্রী হাসিল করাকে;-রেউ বাড়ি-গাড়ির মালিক হওয়াকে সফলতা মনে করছে।

তাই তারাং্রসাব দুনিয়াবী বন্ত হাসিল করার জন্য হায়াতে জিন্দেগীর ন্যায় অমূল্য সম্পদ বিনষ্ট করছে।  কিন্তু তারা কেউই প্রকৃত সুখ-সফলতা অর্জন করতে পারছে না। কেননা, আল্লাহ্‌ তা’আলা এসব বস্তর মধ্যে মানুষের সুখ-সফলতা রাখেন নি, বরং আল্লাহ্‌ তা’আলা ও তার রাসূলুল্লাহ্‌ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর তরীকা অনুযায়ী জীবন পরিচালনা করার মধ্যেই সফলতা রেখেছেন। আর সফলতার সঠিক দিক নির্দেশনা প্রদানের ক্ষেত্রে আমার নামক বইটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করি। আল্লাহ্‌ তা“আলা তার এ প্রয়াসটুকু কবুল করুন, আমীন!!

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!