ইংরেজি থেকে বাংলা অনুবাদ বই Pdf All

দ্য অ্যালকেমিস্ট রিভিউ, উক্তি, দাম, বাংলা Pdf

দ্য অ্যালকেমিস্ট পাওলো কোয়েলহো বই pdf download link:

বইঃ দ্য আলকেমিস্ট
লেখকঃ পাওলো কোয়হেলো
অনুবাদঃআশিক মেহেদী
প্রকাশনীঃ আরাফাত প্রকাশনী

ডাউনলোড করুন:

the alchemist bangla pdf direct download link

দ্য অ্যালকেমিস্ট রিভিউ

আমরা সবাই কম বেশি স্বপ্ন দেখি। সেই স্বপ্ন অনেক কিছুর ইঙ্গিত থাকে। এরকম একটা ইঙ্গিত একবার পেল এক যুবক। সেই অদ্ভুত স্বপ্নের খোঁজে অজানাতে হেটে চলা এক ভবঘুরে যুবকের গল্প বলি।
স্পেন এর কোন এক অঞ্চলে সান্তিয়াগোর জন্ম। ছেলেটি বেশ অনেকটা সময় ধরে পাঠশালাতে পড়েছে। তবে আজ সে মেষপালক, আন্দালুসিয়ার পথে প্রান্তরে ঘুরে বেড়ায়, মেষ চড়ায় । পরিবারের ইচ্ছা ছিল যাতে সে যাজক হয়, কিন্তু সে হতে চায় তীর্থযাত্রী।
নিজের ইচ্ছার পেছনে ছুটতে গিয়ে, বাবার দেয়া কিছু মুদ্রা নিয়ে। এক হাতে বই পড়ে, অন্য হাতে ভেড়ার পাল চড়ায়। রাতে ঘুমিয়ে থাকে কোন এক মন্দিরে কিংবা গীর্জায় কিংবা খোলা আকাশের নীচে।

পথে পথে ঘুরলেও মোটামুটি একটা ছোট্ট স্থায়ী ঠিকানা আছে। সায়মুম গাছের নিচে এক ভাঙ্গা গীর্জা আর তার পাশের সাইমুম গাছ। এখানেই সে থাকে, পাশে থাকে তাঁর মেষের পাল। মাথার নিচে থাকে সদ্য পড়া মোটা মোটা মলাটের বই। একদিন এভাবেই মাথায় নিচে বই রেখে ঘুমাতে ঘুমাতে সে এক অদ্ভুত স্বপ্ন দেখল, তাকে যেতে হবে, তাকে এই শহর ছেড়ে অজানা পথে পা বাড়াতে হবে। স্বপ্নের খোঁজে।
তাকে কোথায় যেতে হবে? কী ছিল সেই স্বপ্ন? কেন দেখেছিল? সেই স্বপ্নের ব্যখ্যা কী? সব কিছু জানার জন্য এই বইটা পড়তেই হবে।
প্রতিক্রিয়া! এক বাক্যে অদ্ভুত অসাধারণ এক বই । এই বই কে রেটিং করার মত যোগ্যতা আমার হয়ে ওঠেনি। অনেকগুলো অনুবাদ আছে, আমি যখন কিনি তখন অন্য অনেক অনুবাদের মধ্যে এটি বেশ প্রচলিত ছিল। আমার কাছে, অনুবাদ আর মূলবই দুটোই আছে। বই এর কোনটা ছেড়ে কোনটা বলব? আমার খুব প্রিয় বই, মন খারাপ হলে, ডিপ্রেশন এলে আমি হয় এই বই পড়ি, নাহলে অডিও বুক শুনি। আমার নিজের কাছে এটা এনার্জি বুস্টার। আমি জানি, অনেকেই এই বই কে ওভার রেটেড বলেন, এটা আসলে যার যার ব্যাপার। যদি এটা পড়ে নিজেকে শান্ত রাখা যায়, নিজের শক্তি ফিরে পাওয়া যায়। খারাপ কি?

মূল ইংলিশ বই অনেক সহজ সাবলীল ভাষায় লেখা, আমার মত ইংরেজী ভীতি যাদের আছে তারাও পড়তে পারেন। মনে হয় বই এর প্রতি লাইন মাথায় টাইপ করে রেখে দেই। আমার কাছে অসম্ভব প্রিয় এই বই।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!