Books

ইহুদি জাতির ইতিহাস বই Pdf free Download

ইহুদি জাতির ইতিহাস বই Pdf free Download google drive

বিশ্বে ফিলিস্তিন একটি ভালবাসার জিনিস মুসলিম উম্মার জন্য। কেননা,এখনে জড়িয়ে আছে, হাজার বছরের ভালোবাসা। এখানে দাড়িয়েছে আমাদের জাতির বীর সেনারা।এখানে শাসন করেছে, শ্রেষ্ঠ শাসকরা।বর্তমানে এখানে নির্যাতিত হচ্চে আমাদের ভাই বোনেরা।
এই পবিত্র ভূখন্ডের সম্পূর্ণ ইতিহাস তুলে ধরছেন বইটিতে। পাশাপাশি অন্য আরো যে দুইটি ধর্ম এই পবিত্র ভূমি নিয়ে টানাটানি করে যাচ্ছে, তাদের অধিকার ও অর্জন নিয়ে আলোচনা হয়েছে,পাশাপাশি বিশ্ব মোড়লদের চাটুকারিতা, সৌদি সরকারের নিরব ভূমিকা ও নিকৃষ্ট জায়ইনবাদীদের কার্যকলাপ নিয়ে মোলাট বদ্ধ বইটি।পাশাপাশি ফুটে উঠেছে মোসাদ, হামাস,হিজবুল্লাহ ও ব্রাদারহুডের ভুমিকা, মধ্যপ্রাচ্যের শাসকদের ফিলিস্তিন নিয়ে ভাবনা।আরও নতুন ভাবে জানার মত অনেক কিছু।

💧বইটির সারমর্ম:
জেরুজালেম তিনটি ধর্মের অনুসারী দের পবিত্র ভূমি মুসলিম ,ইহুদী,ও খ্রিষ্টান। সবাই নিজেদের ভূমি বলে দাবি করে যাচ্ছে। অথচ এই ভূমির ইতিহাস ঐতিহ্য শাসনামলে মুসলিম জাতির সঙ্গে ওতোপ্রোতো ভাবে জড়িত।

হাজার বছর ধরে নির্যাতিত,উদ্বাস্তু জাতি হলো ইহুদি যার, পূর্ব থেকেই মুসলমানদের বিরোধী ষড়যন্ত্রের সাথে জড়িত।যা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সময়ও পাওয়া গেছে তাদের চরিত্রের মূল গুণাবলি হলো গোপন ষড়যন্ত্র । পরবর্তীতে তাদেরকে বের করে দেওয়া হয় পুণ্য ভূমি মদিনা থেকে।এখন সেই আগের স্বভাব চরিত্র তাদের মাঝে বিদ্যমান।
আর খ্রিস্টান দের দাবি মেরি পুত্র মসীহ তাদের পবিত্র ভূমি বলে এটা কে নির্দিষ্ট করে গেছে।
ইহুদি জাতিকে সবসময় দাবার গুটির মত করে ব্যবহার করে যাচ্ছে বিশ্ব মোড়লরা। ফিলিস্তিন কে কেন্দ্র করে বহুকাল তাদের ব্যবহার করেছে ব্রিটিশরা। বর্তমানে করে যাচ্ছে মার্কিনরা।ফিলিস্তিনের আদ্যোপান্ত ইতিহাস ও কার কি ভূমিকা বিস্তারিত আলোচিত হয়েছে বইটিতে।

💧বইটি কেন পড়তে হবে:
মুসলিম হিসাবে আমাদের পবিত্র ভূমির সঠিক ইতিহাস জানা অাবশ্যক।তাছাড়া বর্তমান মিডিয়ার সাহায্যে সঠিক খবর জানা দুস্কর কেননা, সকলই তাদের স্বার্থান্বেষী তাছাড়া, মার্কিন যুক্তরাষ্ট্রের মদদপুষ্ট কিছু মিডিয়া যা সর্বসময় বিদ্বেষ পূর্ণ নিউজ ছড়িয়ে, মুসলিম ঐক্য নষ্ট করার জন্য সবসময় কাজ করে যাচ্ছে। এত সকল কিছুর ভীড়ে সঠিক ইতিহাস জানার জন্য বই হলো প্রধান মাধ্যম।
মুসলিম বিশ্ব সম্পর্কে জানার জন্য, বইটি বেশ কর্যকরি, এবং ইরান,লেবানন,সৌদি আরব,মিশর কাতার, অন্যান্য দেশগুলো ফিলিস্তিন নিয়ে কী ভাবনা এ বিষয়ে জানার জন্য উপযোগী বই। পাশাপাশি জায়েনবাদীদের কর্যক্রমের ধরনা,হামাসের তীক্ষ্ণ কার্যবিধি ও মোসাদের বর্বরতা, গাজা শহরের বর্তমান অবস্থা এ সম্পর্কে জানার আগ্রহী পাঠকরা পড়তে পারেন ।

💧বইটি ভালো লাগার কারণ:
গার্ডিয়ান প্রকাশনীর সবগুলো বই, আমার কাছে ভালোই লাগে।পাশাপাশি ওদের বইয়ের কারুকার্য আলাদা আকর্ষণীয় ভাবে সাজানো।এই বইটির প্রচ্ছদ বেশ রুচিশীল,আধারে আলো ছড়াচ্ছে পবিত্র ভূমি আকসা। যা ধারণ করে আছে শতশত বছরের ইতিহাস, মুসলিম জাতির ঐতিহ্য।
এছাড়াও লেখকের, আরেকটি বই আমি পড়েছিলাম, রোহিঙ্গা জাতি নিয়ে লিখা “নাফ নদীর উপারে” ওটা আলহামদুলিল্লাহ, আমার জানার ভান্ডার কে সমৃদ্ধি করেছে।তাই লেখকের কোনও বই পেলে পড়ার চেষ্টা করি।

➡পরিশেষে এটাই বলা যায়

পবিত্র কুরআনের ঘোষণা:
তোমরা ভেঙে পড়ো না,দুশ্চিন্তাগ্রস্ত হয়ো না,তোমরাই একদিন বিজয়ী হবে,যদি তোমরা প্রকৃত মুমিন হয়ে থাকো।সূরা আল ইমরান ১৩৯

অন্তর থেকে ফিলিস্তিন বাসীর জন্য দোয়া রইল।আল্লাহ সমগ্র ভূমির মুসলিম উম্মাহ কে হেফাজত করুন।আমিন

➡বই সংশ্লিষ্ট সকলের জ্ঞান আরও সমৃদ্ধি হোক,লেখকের কলম আরও শানিত হোক।
আমিন।

Download link:

direct pdf download

or

see all ইহুদি জাতির ইতিহাস বই পিডিএফ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!