English to Bangla Translation Book (All)

অন দ্যা শর্টনেস অফ লাইফ Pdf Download

অনুবাদ বই পিডিএফ ডাউনলোড On The Shortness Of Life Bangla translated Pdf free Download

রোমান দার্শনিক ও নাট্যকার লুকিউস আন্নাইউস সেনেকার লেখা বইটি পড়ার পরের আমি আর আগের আমি’র মধ্যে স্পষ্টত পার্থক্য খুঁজে পেয়েছি।সহজ ভাষায় বলতে গেলে আমি বদলে গেছি, সময় অপচয় করা অনেক অনেক কমিয়ে ফেলেছি।জীবনের প্রতিটি মূহুর্ত যে কতটা মূল্যবান বইটির এই দীক্ষা মননে গেঁথে রাখবার মতো।সবসময় হাতের কাছে রাখার মতো একটি বই এটি।
অনুবাদকের উৎসর্গ:আমাকে, আমি আমাকে খুব ভালোবাসি।এজন্য আমার জীবনের নির্ধারিত সময়কে সর্বোত্তম কাজে ব্যয় করতে চাই।সেই লক্ষ্যে বইটি পাঠ ও অনুবাদ,এবং আপনাকে যে পাঠক নিজেকে ভালোবাসেন এবং সীমিত সময়কে কাজে লাগিয়ে অসীমের সন্ধান পাওয়ার প্রচেষ্টায় আছেন।

বিভিন্ন সাইট হবে জানতে পারলাম যে, বইটার মূল ইংরেজি ভার্সন টা ভালো কিন্তু অনুবাদ বই টা খুবই বাজে হয়েছে.

যা শিখলাম সংক্ষেপে–বাঁচার প্রস্তুতি নিতে নিতে জীবন শেষ করে ফেলো না।৫০/৬০বছর পর কিছু একটা করবে সেই সব আকাঙ্ক্ষায় বসে থেকো না।সেটা নাও আসতে পারে বা সেটা যখন আসবে তখন সে সময়ের প্রয়োজনীয়তা,সমস্যা নিয়েও আসবে।বাঁচুন আজ এবং এখনি। অতীত নিয়ে অনুশোচনা আর ভবিষ্যৎ নিয়ে দুর্ভাবনা আমাদের শক্তিমান বর্তমানকে খেয়ে ফেলে।এই ফাঁদ থেকে মুক্ত হোন আজ এবং এখনি।
আমাদের জীবন ছোট নয়,আমাদের অল্প সময় দেয়া হয়নি বরং আমরা সময়ের অপচয় করি।ছিদ্র পাত্রে যেমন কোনো পানি জমা থাকেনা তেমনি সময় অপচয়কারীর কাছেও কোনো সময় পর্যাপ্ত নয়।
অন্যকে সময় দেওয়ার আগে নিজেকে কিছু সময় দেয়া শিখুন,পারলে পুরোটা জীবন নিজেকে দিন।আত্মরতিতে মগ্ন হওয়ার জন্য নয়, আত্মানুসন্ধানের জন্য।নিজেকে বুঝতে পারলে বিশ্ব এসে ধরা দেবে।
আরও শিখলাম –
১)সর্বোত্তম জীবনযাপন কোনটি?
-যে জীবন জ্ঞান সাধনার,যে জীবন দর্শন চর্চার,যে জীবন চিন্তায় নিবেদিত।
২)আমাদের সর্বোত্তম বন্ধু কারা?
-যাদের সংস্পর্শে,যাদের সঙ্গপানে আমরা সমৃদ্ধ হই,ঋদ্ধ হই।

বইয়েরা পৃথিবীর সবার হোক.

অন দ্য শর্টনেস অব লাইফ
লেখক:-লুসিয়াস সেনেকা
ধরন: অনুবাদ: দর্শন
মূল্য:-১৩২৳(১২%ছাড়ে)
ব্যক্তিগত রেটিং :-৪.৬০/৫.০

বইটির পিডিএফ –

expire link

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!